পাবনায় ছাত্রী ধর্ষণের দায়ে ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

পাবনায় ছাত্রী ধর্ষণের দায়ে ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

পাবনা প্রতিনিধি: মোঃ সবুজ হোসেন:

পাবনায় ধর্ষণ মামলায় ২ যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা করে নগদ অর্থ জরিমানার আদেশ দিয়েছে বিজ্ঞ আদালত। রোববার (২৮ অক্টোবর) পাবনার নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এই রায় দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পাবনার সাঁথিয়া উপজেলার পুন্ডুরিয়া গ্রামের রামচন্দ্র বিশ্বাসের কন্যা এডওয়ার্ড কলেজের ছাত্রী পাপড়ী বিশ্বাস ২০১৬ সালের ১৩ মার্চ রাতে পাশের বাড়িতে কীর্ত্তণ শুনতে যাওয়ার সময় প্রতিমধ্যে পালাক্রমে ধষর্ণের স্বীকার হয়। এ ঘটনার পরদিন পাপড়ী বিশ্বাস বাদি হয়ে একই গ্রামের আবু প্রামানিকের ছেলে মো. ফরিদ ও আলম ব্যাপারীর ছেলে মো. হাফিজুলকে আসামি করে সাাঁথিয়া থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন। মামলা দায়েরের ৬ দিন পর ১৯ মার্চ পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে।

সাাঁথিয়া থানার পুলিশ পরিদর্শক নাসির উদ্দিন তদন্ত শেষে ওই দু‘জনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৫ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য শুনানী শেষে বিজ্ঞ বিচারক ধর্ষক মো. ফরিদ ও মো. হাফিজুল কে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেক এক লাখ টাকা করে নগদ অর্থ জরিমানার আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। বিচার শেষে আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি এড. আব্দুস সামাদ থান রতন। আসামি পক্ষের এডভোকেট আব্দুল আহাদ বাবু জানান, ন্যায় বিচারের স্বার্থে উচ্চ আদালতে আপিল করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।