ভোলার বোরহানউদ্দিনে জমি-জমা সংক্রান্ত জের ধরে আহত-৩

মোঃ সজিব, বিশেষ প্রতিনিধি ভোলাঃ  গতকাল বেলা ১১ টায় বোরহানউদ্দিনের পক্ষিয়া ৮ নং ওয়ার্ডে জমি-জমা সংক্রান্ত জের ধরে দু-পক্ষের সংঘর্ষে ৩ জন আহত হয়।  তারা হলেন মোঃ আলাউদ্দিন ভুইয়া (৫০), মিরাজ ভুইয়া (২৫) ও কহিনুর বেগম (৪২)  এছাড়া অনেকে।

জানাযায়, গতকাল শুক্রবার বেলা সাড়ে এগার টার সময়ে জমিতে ফসল চাষের সময়ে লাঠি ও ডাল  নিয়ে এসে তাদের উপর বর্বর হামলা চালায় মোঃ মাকসুদুর রহমান শহীদ ভুইয়া (৫০), মাহফুজ (৩৫), ডলি (৩০),  নুরনাহার বেগম (৪৫) ও রিনা বেগম (৩০) এছাড়া নাম না জানা অজ্ঞাত অনেকে।

আহতদের তাৎক্ষণিক চিকিৎসার জন্য বোরহানউদ্দিন হাসপাতালে পাঠানো হয়।
এর মধ্যে কুফিয়ে জখম করে গুরুতর আহত করা হয় মোঃ মিরাজ ভুইয়া (২৫) কে। তাকে উদ্ধার করে দ্রুত চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। বর্তমানে সে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

সুত্র জানায়, আলাউদ্দিন ভুইয়া ও তার ছেলেসহ ফসলের জমিতে কাজ করার সময় মাকসুদুর রহমানসহ তার সজ্ঞীরা এসে কিছু না বলেই মারধর শুরু করে।  তাদের সাথে আসা বাকীরাও নির্মম ভাবে হামলা চালায়। এ ব্যাপারে সাক্ষী দেন – ট্রিলার চালক মোঃ বাচ্চু (৩০) ও  জমি চাষি মোঃ আশিক (২০) সহ অনেকে।

এদিকে, ভুক্তভোগী আলাউদ্দিন পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান নাগর হাওলাদারের কাছে সুষ্ঠ সমাধান চাইলে তিনি বলেন আইনানুযায়ী ব্যাবস্থা নেওয়ার জন্য। তাই আলাউদ্দিন তার ছেলে মিরাজ ও স্ত্রী কহিনুরসহ বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় একটু লিখিত ডায়েরী করেন।

এছাড়াও জানায়ায়, গত দু-মাস আগে এই জমির পারিবারিক ভাবে মীমাংসার জন্য বৈঠক হয়। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন মোঃ সেলিম ভুইয়া , মোঃ হাবু সিকদার, কাসেম মিঝিসহ অনেকে। তখন আলাউদ্দিন কে জমিতে চাষের অনুমিত দেয়। কিন্তু সাময়িক ভাবে সমাধান দিলেও এতে সন্তুষ্ট ছিলেন না মাকসুদুর রহমান।  তারই জের ধরে গতকাল জমি চাষ করতে গেলে আলাউদ্দিনসহ তার পরিবারের উপর হামলা চালায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।