সোনারগাঁয়ে গোপনে বাল্য বিয়ে : এলাকায় তোলপাড়

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মায়াদ্বিপ ক্ষেত নুনেরটেকে গোপনে বাল্য বিবাহ সম্পন্ন হ্ওয়ার খবর ছড়িয়ে পরলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

জানা যায়, মায়াদ্বিপ ক্ষেত নুনেরটেকের চুয়াডাঙ্গা এলাকার আব্দুল হালিম মিয়ার মেয়ে সোহাগী আক্তার (১৩), সুন্দর আলীর ছেলে আনসর আলী (২২) এর সাথে বাল্য বিয়ে দেওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে।

বাল্য বিয়ের এ খবর এলাকায় জানাজানি হলে এলাকার লোকজন স্থানিয় জনপ্রতিনিধিকে জানান এর পর বাল্য বিয়ে বন্ধের জন্য স্থানিয় জনপ্রতিনিধি স্থানীয় চেয়ারম্যানকে অবগত করেন। তখন আনুষ্ঠানিকভাবে বাল্য বিয়ে দিতে না পেরে গোপনে কন্যার পিতা কাবিন বিহীন বিয়ে সম্পন্ন করেছে বলে এলাকার লোকজন অভিযোগ তুলে।

এদিকে বাল্য বিয়ের খবর স্থানীয় জনপ্রতিনিধিদের জানানোর কারনে প্রবাসী আব্দুল মান্নানকে বরের মামা আক্কেল আলী ও শামসুদ্দিন নামে দুই ব্যাক্তি প্রাণনাশের হুমকি দেন।

এ ব্যাপারে স্থানীয় মেম্বারের সাথে যোগাযোগ করা হলে সে জানায় প্রবাসী আব্দুল মান্নান ও এলাকার স্থানীয় লোকজন আমাকে বিষয়টি জানান তারপর আমি বারদী ইউনিয়নের চেয়ারম্যানকে এ বিষয়টি অবগত করি।

কন্যার পিতা আব্দুল হালিম মিয়া জানান, মেয়ে বিয়ে দেওয়ার জন্য সে প্রস্তুতি নিলেও এখন আর বাল্য বিয়ে দিচ্ছে না। বয়স পূর্ণ হলেই তার মেয়েকে বিয়ে দেওয়া হবে।

তবে এলাকার লোকজন জানান, বয়স ১৮ না হওয়ায় কাবিন করতে না পেরে গোপনে বাল্য বিবাহ সম্পন্ন হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!