কবি নজরুল কলেজে উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ভাস্কর্য

নিজস্ব প্রতিনিধিঃ

বিখ্যাত ভাস্কর শিল্পী জাহানারা পারভীনের তৈরি পাথরে খোদাইকৃত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ভাস্কর্য স্থাপন করা হয়েছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ ক্যাম্পাসে। এর আগে এই ঐতিহাসিক ভাষণের ভাস্কর্যটি স্থাপিত হয় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। কিন্তু দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মধ্যে এটিই প্রথম নির্মান করা হয়ে কবি নজরুল সরকারি কলেজে।
রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজে বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণের ভাস্কর্য নির্মানের কাজ সম্পন্ন করেছে কলেজ প্রশাসন। কলেজের ১৪৫ বছর পূর্তি উপলক্ষে ভাস্কর্যটি স্থাপিত হয়েছে বলে জানিয়েছে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।আগামী( ২২ নভেম্বর ২০১৯) শিক্ষামন্ত্রীকে প্রধান অতিথি করে ভাস্কর্যটি উদ্বোধন করা হতে পারে বলেও জানান তিনি। জাহানারা পারভীন এর আগে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অমর একুশ ভাস্কর্য সহ জাতীয় পর্যায়ে অনেক কাজ করে খ্যাতি অর্জন করেছেন। ঐতিহ্যবাহী এই কলেজের ভাস্কর্যটির কাজ করতে পেরে তিনি আনন্দ প্রকাশ করেন।
সাধারণ শিক্ষার্থীরা বলেন, ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ভাস্কর্য আমাদের ক্যাম্পাসে সর্বপ্রথম স্থাপন করা হয়েছে , এটা আমাদের জন্য অনেক আনন্দের এবং গৌরবের বিষয়।’ কলেজের ১৪৫ বছর পূর্তিতে এমন একটি উপহার দেয়ায় অধ্যক্ষকে ধন্যবাদ জানান তারা এবং ক্যাম্পাসের শহীদ মিনারের দিকে দ্রুত দৃষ্টি দিতে অধ্যক্ষকে আহ্বান জানান শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।