পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি নওগাঁ জেলার তালবীজ রোপন

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: বিশ্বব্যাপী প্রাকৃতিক বিপর্যয় ও পরিবেশ আন্দোলনকে গুরুত্ব দিয়ে নওগাঁ ‘পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি’’ আয়োজিত বাঁচারিগ্রাম নলগাড়া বিলে মরহুম আব্দুল জলিল স্মৃতি সড়কে বিগত বছরে দুই কিলোমিটার রাস্তার দু পাশে তাল বীজ লাগানো হয়েছে তারই অংশ হিসেবে বাঁকি এক কিলোমিটার রাস্তার তালবীজ রোপণ করা হয়।

রবিবার (০৯ অক্টোবর) এ কার্যক্রমের সূচনা করেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ বকুল। আয়োজনে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি নওগাঁ জেলার সভাপতি নাহিদুজ্জামান রনি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, মাহবুবুর রহমান রুমন, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আজিজুর রহমান স্বপন, শাখার সহ দপ্তর সম্পাদক রাব্বি আল- আমিন, সদস্য তৌফিক আহম্মেদ, সদস্য লিটন হোসেন, সদস্য সিফাত হোসেন, সদস্য নাফিস মন্ডল, সদস্য মিসকাত হোসেন, বাচারীগ্রাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি মাসুম হোসেন ও কৃষক সমসের সহ স্থানিয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

তালবীজ রোপণ কার্যক্রমে সংগঠনের সভাপতি নাহিদুজ্জামান রনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় তালগাছের গুরুত্ব অনেক। বজ্রপাতরোধসহ নানাবিধ উপকার আমরা এই তালগাছের মাধ্যমে পেয়ে থাকি।তালগাছ দিয়ে কী না হয়। ঘরের ছাউনি থেকে পিঠাপুলি সবই হয়। আজ তালগাছও নেই, পাখিও নেই, আর বেড়ে চলেছে প্রাকৃতিক বিপর্যয় ও ভয়াবহ বজ্রপাত। পরবর্তীতেও এ কাজ আমরা অব্যাহত রাখব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!