রাজু ভাস্কর্য ও এর আশেপাশের এলাকা পরিচ্ছন্ন করেছে বিডিক্লিন ঢাকা বিশ্ববিদ্যালয়

জুয়েল তায়িফ: বিডিক্লিন ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের নিয়মিত পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে গতকাল শনিবার বিকালে রাজু ভাস্কর্য ও এর আশেপাশের এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী।

“পরিচ্ছন্নতা শুরু হোক আপনার থেকে” এই স্লোগানকে সামনে রেখে গত ২ বছর ধরে বাংলাদেশের ৫৫ টি জেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিডিক্লিন।
এরই অংশ হিসেবে বিডিক্লিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদস্যরা প্রতি শনিবার বিকাল ৩:০০টা থেকে ৪:০০টার মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন করে থাকেন।
তাদের লক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়কে একটি পরিচ্ছন্ন বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করা এবং ২০২১ সালের মধ্যে পুরো বাংলাদেশকে পরিচ্ছন্ন করা।

বিডিক্লিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক ইসমাইল হোসেন সিরাজি বলেন- পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষে দেশের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। এসময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীকে তাদের এই মহতী কাজের সাথে যুক্ত হওয়ার আহবান জানান।

উল্লেখ্য, ২০১৬ সালের ২রা জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রাক্তন ছাত্র জনাব ফরিদ উদ্দিনের হাত ধরে যাত্রা শুরু করে বিডিক্লিন। সেই থেকে সারাদেশ ব্যাপী পরিচ্ছন্ন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

2 thoughts on “রাজু ভাস্কর্য ও এর আশেপাশের এলাকা পরিচ্ছন্ন করেছে বিডিক্লিন ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।