ওয়ান ম্যান আর্মি হতে পারলেন না ফখর জামান

মেহেদী হাসান শুভঃ স্বাগতিক দক্ষিন আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ২ ম্যাচে ১৭ রানে হেরে যায় বাবর আজমের দল পাকিস্তান। ফখর জামানের ১৫৩ বলে ১৯৩ রানের ইনিংসেও জিততে পারেনি পাকিস্তান।

৩৪২ রানে ব্যাট করতে নেমে ৭ রানের মাথায় সাজঘরে ফিরে ওপেনার ইমাম-উল-হক। অধিনায়ক বাবর আজম চাপ সামাল দিলেও ইনিংস বড় করতে পারেনি। ব্যক্তিগত ৩১ রান করে অধিনায়ক সাজঘরে ফিরেন। একই ওভারে নর্তিয়ের শিকার হয়ে বাবর ও চারে ব্যাট করা রিজওয়ান প্যাভিলিয়নে ফিরেন।

৫ ও ৬ নাম্বার ব্যাট করা দানিশ আজিজ ও শাদাব খান সঙ্গ দিতে পারেনি ফকর জামানকে। ফকর জামান একাই রানের চাকা সচল রেখেছিল। সাত নাম্বার ব্যাট করা আসিফ আলীর সাথে ওপেনিংয়ে নামা ফকর জামানের ৬৬ রানের জুটি করেন। আসিফ আলীর বিদায় এর পর আর কেউ দলের হাল ধরতে পারেনি। একাই লড়াইটা চালিয়ে যান ফখর জামান। ভুলবশত বাউন্ডারি থেকে ডিরেক্ট হিটে রান আউট এর শিকার হন ফখর জামান। রান আউট হওয়া পূর্বে ১৫৫ বলে ১৯৩ রানের অনবদ্য ইনিংস খেলেন ফখর জামান। স্বাগতিকদের হয়ে ৩ উইকেট শিকার করেন আনর্রিক নার্তিয়ে।

প্রথমেই টসে হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৪১ রান করে সাউথ আফ্রিকা। ডি কক এর ৮০, অধিনায়ক বাভুমা ৯২, ডিউসেন আর মিলারে জড় গতির ইনিংসে এই সংগ্রহ করে প্রোটিয়ারা। পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ ৩ টি উইকেট শিকার করেন।

ম্যাচ সেরা ফখর জামান।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিন আফ্রিকাঃ ৩৪১-৬(৫০ ওভার) ডি কক ৮০, বাভুমা ৯২, ডিউসেন ৬০, মিলার ৫০, হ্যারিস রউফ ৩/৫৪

পাকিস্তানঃ ৩২৪-৯(৫০ ওভার)
ফখর জামান ১৯৩, বাবর আজম ৩১, আনরিক নর্তিয়ে ৩/৬৩

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।