কেওডালা থেকে অলিপুরা রাস্তার বেহালদশা

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা মদনপুর ইউনিয়ন এর কেওডালা-অলিপুরা পর্যন্ত সড়কটি বেহাল।বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় প্রায় কয়েক মাস ধরে সড়কটিতে চলাচলে ব্যাপক সমস্যা হচ্ছে। একটু বৃষ্টি আসলেই এখন হেঁটে চলাচল করারও অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি।

এলাকাবাসী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, কেওডাল থেকে অলিপুরা পর্যন্ত দৈর্ঘ্য প্রায় ৫ কিলোমিটার। কয়েক বছর পূর্বে থেকেই লোক মুখে পাঁকা করা শুরু হবে বলে শুনে আসছেন তারা। কিন্তু সড়কের কোন অংশের কাজ করা হয়নি। অসংখ্য বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্তগুলোতে পানি জমে আছে। এর ফলে সড়কটিতে চলাচল সমস্যা হচ্ছে। এখন এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে, সড়কটিতে হেঁটেও চলাচল করতে পারছে না মানুষ। জীবিকার তাগিদে এই রাস্তা দিয়া দৈনিক প্রায় ২০ হাজারেরও বেশি শ্রমিক আদমজী ইপিজেড, সিনহা গার্মেন্টস, চৈতি গ্রুপ, পার্টেক্স সহ অন্যান্য শিল্প কারখানাতে চলাচল করেন। গার্মেন্টস শ্রমিক রাসেল বলেন, প্রতিদিন কারখানায় যেতে হয়। অথচ রাস্তায় বড় বড় গর্ত হওয়ায় এতে চলাচল করা খুব কষ্টকর হয়ে পড়েছে। প্রায়ই বাধ্য হয়ে জীবাকার তাগিদে জন্য কাজে যেতে হয়।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে দেখা যায়, সড়কটির কেওডালা থেকে অলিপুরা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার অংশেই অশংখ্য ছোট বড় গর্ত আছে। এসব গর্তে পানি জমে আছে। এলাকাবাসী ও স্থানীয় কারখানার শ্রমিকদের কাদাপানি মাড়িয়ে চলাচল করতে দেখা গেছে। এর ফলে প্রায়ই ঘটেছে দূর্ঘটনা। বিষয়টি তাঁরা স্থানীয় জনপ্রতিনিধিদের জানালেও কোনো কাজ হয় না।

এবিষয়ে এলজিইডিএ’র সদর উপজেলা অফিসে একাধীকবার যোগাযোগের চেষ্ঠা করলেও সংশ্লীষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।