বিদ্যুতের দাবীতে সোনারগাঁয়ের নুনেরটেকে মানববন্ধন

বিদ্যুতের দাবীতে সোনারগাঁয়ের নুনেরটেকে মানববন্ধন
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চল নুনেরটেক এলাকায় বিদ্যুতের দাবিতে ও সৌর-বিদ্যুতের বিরোধিতা করে কয়েক হাজার গ্রামবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। মঙ্গলবার সকালে লালপুরী দরবার শরীফ মাঠে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। মানববন্ধনে নুনেরটেক দ্ধীপের ১৩টি সমাজের নারী-পুরুষ, ছাত্র-শিক্ষকসহ কয়েক হাজার মানুষ অংশ গ্রহণ করে।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বারদী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওসমান মেম্বার, ৬নং ওয়ার্ডের মেম্বার লোকমান হেকিম, সাবেক ইউপি সদস্য বাচ্চু মেম্বার, নুনেরটেক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাসেম, আওয়ামীলীগ নেতা মোঃ জাকারিয়া ভূঁইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আকবর, হক, মোস্তফা, ফজলুল হক, হোসেন, আব্দুল লতিফ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বিদ্যুৎ বিহীন নুনেরটেক দ্বীপে পূর্বপুরুষের ২’শত বছরের উপরে বসতি। সম্প্রতি একটি কু-চক্রি মহল এ এলাকায় সৌর বিদ্যুৎ বিতরনের জন্য খুটি গেড়ে পায়তারা চালাচ্ছে। এ বিদ্যুৎ আমাদের প্রয়োজনীয় কোন চাহিদা পুরন করতে পারবে না। কৃষি সেচে ব্যবহৃত স্কীম, পাওার লুম, রাইস মিলের শক্তিশালী মটোর কোনটাই চালানো যাবে না। এসব কাজ চালানোর জন্য একমাত্র বিদ্যুতের বড় প্রয়োজন। নুনেরটেক এলাকায় পল্লী বিদ্যুৎ ছাড়া সৌর বিদ্যুৎ বিতরনের পায়তারা চালালে এ দ্বীপের শান্তি প্রিয় মানুষ কঠোর আন্দোলনের ঘোষনা করবে। সরকারের কাছে দ্বীপবাসীর জোড় দাবি সৌর বিদ্যুৎ পরিহার করে অনতিবিলম্বে পল্লী বিদ্যুৎ সরবরাহ করার আহবান জানান বক্তারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।