সোনারগাঁয়ের যে রাস্তাটির সংস্কার উদ্যোগ হতে পারে সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার কারণ

নারায়নগঞ্জের সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নস্থ নয়াপুর টু সাদিপুর সড়কের রাস্তার দশা প্রায় নিঃশেষ। প্রতিদিন এ রাস্তা দিয়ে প্রায় ৪-৬ হাজার লোকের যাতায়াত হয়। গত দেড় বছর যাবত এ রাস্তাটি একেবারেই অকেজো হয়ে গেছে যার ফলে এখন কোনো রিক্সা, অটো, সিএনজি এ রাস্তা দিয়ে প্রায় যায় না বললেই চলে।
নিজেদের কোমর, হাড় ও গাড়ি বাচানোর স্বার্থে সকলেই বিকল্প পথ হিসেবে বেছে নিচ্ছেন ঢাকা বাইপাস রোড দিয়ে মিরেরটেক হয়ে যাওয়ার পদ্ধতি।
যার ফলে লম্বা যানজট লেগেই থাকছে ঢাকা বাইপাস ও এশিয়ান রোডে প্রায় প্রতিদিনই।

বিগত দেড় বছর যাবত এ রাস্তাটির সংস্কারের জন্য অত্র এলাকার জনগন দাবী জানিয়ে আসছে, কিন্তু প্রকৃতপক্ষে হচ্ছে না কোনো সমাধান।

সাদিপুর উচ্চ বিদ্যালয়, সাদিপুর সিনিয়র মাদরাসা, সোনারগাঁ নলেজ কিং কলেযে যাওয়ার প্রধান রাস্তা এটি হওয়ার কারণে রাস্তা ভাঙা থাকার ফলে অসংখ্য ছাত্র-ছাত্রীরাও পড়ছেন বিপাকে।
স্থানীয় অটোরিক্সা ও রিকশা চালকেরা ইতিমধ্যে বহুবার নিজেদের উদ্যোগে ও নিজেদের খরচে এ রাস্তায় ইট, মাটি, বালি ও পাথর ফেলে সংস্কার করার চেষ্টা করলেও সুফল হয়নি তা।
সামান্য বৃষ্টিতেই রাস্তায় হাটু পানি হয়ে যায়, বিশেষ করে নয়াপুর চীনতলা এলাকায় এ সমস্যা প্রকট আকারে ধারণ করেছে।
নির্বাচনকালীন এ সময়েও এ রাস্তাটি কেন সংস্কার করা হচ্ছে না সেটাই প্রশ্ন এলাকাবাসীর।
এলাকাবাসী মনে করে যথাযথ কর্তৃপক্ষ হয়তো তাদের প্রতি দায়বদ্ধ নয়, হয়তো এ এলাকার জনগনকে উনাদের প্রয়োজন নেই, তাই তাদের প্রতি কারো লক্ষ ও সু নজরই নেই, আর হচ্ছে না রাস্তার সংস্কারও।

নির্বাচনকালীন এ সময়ে আশ্বাস বাদ দিয়ে সত্যিই যদি কেউ এ রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিতে পারেন তাহলে এ এলাকার জনগনের কাছে তার গ্রহণযোগ্যতা বেড়ে যাবে।
কাজেই এ রাস্তাটির সংস্কারের উদ্যোগও হতে পারে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনের কোনো প্রার্থীদের জন্য একটা বেস্ট চান্স।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।