শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন করেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদ্‌যাপন করলেন সোনারগাঁ উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ।

মন্ত্রি পরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদ্‌যাপন হচ্ছে। শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এ দিনে (১৮ অক্টোবর) ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

আজ (১৮ই অক্টোবর, রোজ- মঙ্গলবার) সোনারগাঁ উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগ এ দোয়া ও কেক কেটে উদযাপন করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এর কক্ষে এই আয়োজন করা হয়। এই সময় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সোনারগাঁয়ের সভাপতি রাসেল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্, একাত্তর ঘাতক দালাল নির্মুল কমিটির সহ-সভাপতি নির্মল কুমার সাহা, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সোনারগাঁয়ের সাধারণ সম্পাদক গাজী ওমর ফারুক ও কেন্দ্রীয় কমিটির সদস্য ও সোনারগাঁ উপজেলার দপ্তর সম্পাদক রুজিনা আক্তার পাঁখি, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল মাহমুদ, উপ মানব সম্পদ বিষয়ক সম্পাদক নাজমুল হাসান, ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি তানজিনা আক্তার, নোয়াগাঁ ইউনিয়ন যুবলীগ নেতা মাহবুবর রহমান বাবু।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!