সুনামগঞ্জে প্রতিমা বির্সজনে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব সমাপ্তি

আমির হোসাইন | সুনামগঞ্জে প্রতিনিধিঃ প্রতিমা বির্সজনের মধ্যে দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার পরিসমাপ্তি হলো।

আজ (৫ অক্টোবর, রোজ- বুধবার) সন্ধ্যায় পৌরসভার নিজস্ব উদ্যোগে শহরের ২৪টি পূজামন্ডপের কমিটির সদস্যরা নেচে গেয়ে ট্রাকে করে প্রতিমা নিয়ে আসেন শহরের সরকারী টুবিলী উচ্চ বিদ্যালয় বালুর মাঠে।

এখানে একে একে পাশে সুরমা নদীতে প্রতিমা বির্সজন কার্যক্রমের উদ্বোধন করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডঃ বিমান কান্তি রায়, সাধারণ সম্পাদক বিমল বণিক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব চৌধুরী, পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, কাউন্সিল সাবু মিয়া প্রমুখ।

উল্লেখ্য গত পহেলা অক্টোবর ষষ্টীপূজার মধ্যে দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয। এবার পুরো জেলায় ৪২৪ টি পূজামন্ডবে পূজা অনুষ্ঠিত হয়েছিল।তবে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্প্রীতির জেলা সুনামগঞ্জে শারদীয় উৎসব সম্পন্ন হয়েছে।
এ ব্যাপারে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, প্রতিমা বির্সজনে পৌরসভার কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি এই এই জেলা বাংলদেশের ইতিহাসে একটি অনন্য উদাহরণ সম্প্রীতির জেলা। এই জেলার প্রতিটি ধর্মের মানুষের মাঝে দীর্ঘদিন ধরে সম্প্রীতির একটি মিলবন্ধন বিদ্ধমান রয়েছে এবং আগামীতে ও থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!