ভোলায় নৌকা ডুবিতে শিশুর মৃত্যু

ভোলার বোরহানউদ্দিন উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ‘নৌকা বাইচ’ দেখতে গিয়ে ট্রলার ডুবে শরীফ হোসেন (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সাত্তার (৬০) নামের এক বৃদ্ধা রয়েছে। এসময় ৪জনকে আহত অবস্থায় উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজদের উদ্ধারের জন্য অভিযান চলছে বলে জানা গেছে। শুক্রবার (১৯ অক্টোবর) বিকাল ৪টায় বোরহানউদ্দিন উপজেলার লঞ্চঘাট এলাকায় তেঁতুলিয়া নদীর শাখা দেউলা খালে এ ঘটনা ঘটে। নিহত শরীফ গঙ্গাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জয়া গ্রামের বাসিন্দা প্রবাসী জাকির মাতাব্বরের ছেলে। সে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী।
প্রত্যক্ষদশী সূত্রে জানা গেছে, শুক্রবার বিকাল ৪টায় শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বোরহানউদ্দিন উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উপজেলার লঞ্চঘাট থেকে শান্তিরহাট পর্যন্ত ‘নৌকা বাইচ’ এর আয়োজন করে। এই প্রতিযোগীতায় ৬টি বাইচ অংশগ্রহণ করে। নৌকা বাইচ প্রতিযোগীতা শুরু হলে বাইচগুলো ফকিরবাড়ী এলাকা মোড় থেকে লঞ্চ ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। প্রতিযোগীতা দেখতে উচ্ছুক জনতা অর্ধশতাধিক নৌকা ও ট্রলার নিয়ে বাইচগুলোর পেছনে যাচ্ছিল। কিছু দূর যাওয়ার পথে দর্শনার্থীদের একটি ট্রলার কুতুবা ৪নং ওয়ার্ডের ফকির বাড়ি এলাকায় প্রায় শতাধিক দর্শনার্থী নিয়ে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগীতায় ট্রলার ও ডুবে যাওয়া অনেককে উদ্ধার করলেও শরীফ হোসেন ও আবদুস সাত্তার বেপারী নিখোঁজ থাকে। পরে সন্ধ্যার দিকে মো. শরিফ হোসেনকে মৃত উদ্ধার করা হয়। তবে সাত্তার বেপারী (৬০) এখনও নিখোঁজ রয়েছে। নিখোঁজ আবদুস সাত্তার গঙ্গাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে। এসময় আবু জাফর ৪৫, তার ছেলে আলী, শান্ত ও ফারজানাকে আহত অবস্থায় উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় আছে।
বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসিম কুমার সিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিযোগীতা চলাকালীন সময়ে একটি ট্রলারে উচ্ছুক জনতা উঠে। একসময় ট্রলার নিয়ন্ত্রন হারিয়ে ডানদিকে কাত হয়ে ডুবে যায়। তাৎক্ষনিক ফায়ার সার্ভিস অভিযান চালিয়ে দর্শনাথী ও ট্রলার উদ্ধার করে। তবে নিখোঁজের ব্যাপারে তাদের কাছে কেউ কোন লিখিত বা মৌখিক অভিযোগ করেনি।
বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খোরশেদ আলম জানান, ঘটনার পরপর আমাদের ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাৎক্ষনিক শরীফ হোসেন নামের এক শিশুর লাশ

এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এসময় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। নিখোঁজদের নাম পাওয়া গেছে। শনিবার ডুবোরি এসে উদ্ধার অভিযান চালাবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।