গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম আনুষ্ঠানিক বৈঠক আজ দুপুরে।

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম আনুষ্ঠানিক বৈঠক আজ দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় অনুষ্ঠিত হবে। সাত দফা দাবি আদায়ে আগামী দিনের কর্মসূচি চূড়ান্ত করতে এ বৈঠক ডাকা হয়েছে বলে জোট সূত্রে জানা গেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহসভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও আ ব ম মোস্তফা আমীন উপস্থিত থাকার কথা রয়েছে।

গত ১৩ অক্টোবর সন্ধ্যায় বিকল্প ধারা বাংলাদেশকে বাদ দিয়ে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। নতুন এই রাজনৈতিক জোটে বিএনপি, জেএসডি ও নাগরিক ঐক্য রয়েছে।

সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত ২০ দলীয় জোটের বৈঠকে নেতারা ঐক্যফ্রন্টের উদ্যোগে সরকারবিরোধী আন্দোলন শুরু করার তাগিদ দিয়েছেন।

বৈঠক শেষে জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান সাংবাদিকদের জানান, সভায় নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের দাবি ও লক্ষ্যসমূহ পর্যালোচনা করেছি। আলোচনা করে এই মর্মে ২০ দলীয় জোট একমত হয়েছে যে, এ ঘটনা স্বৈরাচারী সরকারকে হটিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে একটা অগ্রগতি। ২০ দলীয় জোট এই ফ্রন্টকে স্বাগত জানিয়েছে। আমরা আশা করছি এই ফ্রন্ট গঠনের মধ্য দিয়ে আগামী দিনে জনগণের আন্দোলন আরও জোরদার ও বেগবান হবে।

চীফ রিপোর্টার তানজির আহম্মেদ সানি তপদার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।