নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ড. জালালের

চাঁদপুর-২ (মতলব উত্তর দক্ষিণ) আসনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. জালাল  উদ্দিনের মনোনয়ন চূড়ান্ত  করা হয়েছে। বিএনপির দলীয় প্রতীক ধানের শীষের পক্ষে  বিবাদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতাকর্মীদের আহ্বান জানানো হয়েছে।

বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন রাজনীতির পাশাপাশি একজন সফল ব্যবসায়ী, কূটনীতিবিদ এবং সমাজসেবক। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ইউরোপিয়ান ইউনিয়নের অ্যামবাসাডর (হেড অব দ্য ডেলিগেশন) মাইকেল ডুরির সঙ্গে একান্তভাবে কাজ করেন তিনি। স্পেনের রাজ পরিবারের সঙ্গে তার সুসম্পর্ক থাকার কারণে তাকে ১৯৯৫ সালে বাংলাদেশে স্পেনের অনারারি কনসাল, একমাত্র স্পেন সরকারের প্রতিনিধি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি ২০০৮ সাল পর্যন্ত ওই পদে বহাল ছিলেন। স্পেন দূতাবাস স্থাপনের মাধ্যমে তিনি স্বেচ্ছায় দায়িত্ব থেকে অব্যাহতি নেন। সিকিউরিটি প্রিন্টিং, মিন্টিং এবং কারেন্সি টেকনোলজি ফিল্ডের সমগ্র দুনিয়ার এই লাইনের সংশ্নিষ্ট বিশেষজ্ঞের মধ্যে তিনি অন্যতম। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারেন্সি টেকনোলজি বিশেষজ্ঞ ড. জালাল  চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় সল্ফ্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই তিনি প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপির রাজনীতিতে জড়ান।

সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডেও তিনি সবার কাছে পরিচিত মুখ। ড. জালাল বলেন, মনোনয়ন যার পক্ষেই হোক না কেন, বিএনপি পরিবারের যারা আছে, নিজের মধ্যে অন্তর্দ্বন্দ্ব ভুলে গিয়ে, দেশ ও জাতির স্বার্থে দলের স্বার্থে, খালেদা জিয়াকে মুক্ত করার লক্ষ্যে, সবাইকে নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে হবে।

ড. জালালের মনোনয়ন চূড়ান্ত হওয়ায় তার নির্বাচনী এলাকায় বিএনপির কর্মী-সমর্থকরা আনন্দিত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।