নতুন তালিকায় পাবনার কোন আসনে কত ভোটার

রিপোর্টার: পাবনা প্রতিনিধি :
মোঃ সবুজ হোসেনঃ

জাতীয় নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতির পথে রয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের করণীয়গুলোর মধ্যে সীমানা পুনর্র্নিধারণ, ভোটকেন্দ্র চূড়ান্তকরণ, প্রয়োজনীয় সামগ্রী কেনাসহ বেশ কিছু কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। আসনভিত্তিক ভোটার তালিকা সিডি আকারে প্রকাশ করে তা মাঠ প্রশাসনে পাঠানোও হয়েছে। ইসি-সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, জাতীয় নির্বাচনের জন্য যে ভোটার তালিকা তৈরি করা হয়েছে, তাতে সারদেশে মোট ভোটার দাঁড়িয়েছে ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০। আর পাবনা জেলার ৫টি আসনে মোট ভোটার দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৭৯ হাজার ৩২৭।

কমিশন থেকে জানানো হয়েছে, তফসিল ঘোষণার আগ পর্যন্ত আইন অনুযায়ী ভোটার হিসেবে অন্তর্ভুক্তি ও স্থানান্তরের সুযোগ রয়েছে সেই হিসেবে এই সংখ্যায় কিছুটা পরিবর্তন আসতে পারে।

পাবনার ৫টি সংসদীয় আসনের আসন ভিত্তিক ভোটার হচ্ছে—পাবনা-১ আসনের (সাঁথিয়া ও বেড়া একাংশ) মোট ভোটার ৩ লক্ষ ৭৭ হাজার ৬৬৭ জন, পাবনা-২ আসনের (সুজানগর ও বেড়ার একাংশ) মোট ভোটার ৩ লক্ষ ৫৬৩ জন, পাবনা-৩ আসনের (চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর) মোট ভোটার ৪ লক্ষ ২ হাজার ৭৭৪ জন, পাবনা-৪ আসনে (ঈশ্বরদী-আটঘরিয়া) মোট ভোটার ৩ লক্ষ ৬২ হাজার ৪৩৮ জন এবং পাবনা-৫ আসনের (সদর) মোট ভোটার ৪ লক্ষ ৩৫ হাজার ৮৮৫ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।