পাবনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হলেন নিজামীর ছেলে

পাবনা প্রতিনিধি:মোঃ সবুজ হোসেন

ভিআইপি আসনখ্যাত ৬৮, পাবনা-১ (সাঁথিয়া-বেড়া আংশিক) আসনে ২৩ দল থেকে মনোনয়নের চিঠি না পেয়ে অবশেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন সাবেক জামায়েতের আমির ও যুদ্ধাপরাধী মামলায় দণ্ডপ্রাপ্ত মাও. মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান।

বুধবার বিকেলে সাঁথিয়া উপজেলা সহকারী রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলমের কাছে নাজিবুরের মনোনয়নপত্র জমা দেন উপজেলা জামায়েতের নায়েবে আমির মোস্তাফিজুর রহমান ফিরোজ।

তিনি বলেন, আমরা এ আসন থেকে অনেক আগেই নির্বাচন করব বলে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলাম। কেন্দ্র থেকে কোন চিঠি না পাওয়ায় আমরা স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা দিলাম।

মোস্তাফিজুর রহমান ফিরোজ আরও বলেন, আমাদের দাবি ছিল ৩৫টি আসনের। কিন্তু আমাদের দেয়া হয়েছে কম। তাই কেন্দ্রের সাথে আলোচনা করেই এখানে মনোনয়ন জমা দিয়েছি।

অপরদিকে গত ১২ নভেম্বর এ আসনে পাবনা জেলা জামায়াত নেতৃবৃন্দ পাবনা-১ আসনে বেড়া উপজেলা জামায়াতের আমির ডাঃ আব্দুল বাসেত খানকে প্রার্থী ঘোষণা করেন। তিনিও ২৩ দল থেকে কোন চিঠি না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেন।

জানা যায়, এ আসন থেকে জামায়াতের সাবেক আমির মাওঃ মতিউর রহমান নিজামী কয়েকবার নির্বাচন করেছেন। ২০০১ সালে পাবনা-১ আসন থেকে নিজামী নির্বাচিত হয়ে প্রথমে কৃষিমন্ত্রী পরে শিল্পমন্ত্রী হন। তার বিরুদ্ধে যুদ্ধাপরাধী মামলা হয়। এ মামলায় তাকে মৃত্যুদণ্ড প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।