১ দিনের রিমান্ড শেষে ছাত্রদলের ১৪ নেতাকর্মী ফের কারাগারে

নারায়নগঞ্জের সোনারগাঁ থানার দায়েরকৃত বিস্ফোরক মামলায় নারায়নগঞ্জ জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক খাইরুল ইসলাম সজীব ও সোনারগাঁ থানা ছাত্রদল নেতা মোজাম্মেল হক, কাজী হিমেল,  রুবেল হোসাইন সহ ১৪ জন নেতাকর্মীকে ১ দিনের রিমান্ড শেষে আজ সোমবার (৩ সেপ্টেম্বর)  আদালত তাদেরকে জেল হাজতে প্রেরন করেন।

এর আগে গত ৩০শে আগষ্ট বৃহস্পতিবার সোনারগাঁ থানা পুলিশ ১৪ জন নেতাকর্মীকে ১০ দিন করে রিমান্ড আবেদন করলে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এবং সেই মঞ্জুরকৃত ১ দিনের  রিমান্ড শেষে সোনারগাঁ থানার পুলিশ আজ ৩ সেপ্টেম্বর সোমবার তাদেরকে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড মাহমুদুল মহসিনের আদালতে হাজির করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।
এর আগে গত ২৮ আগস্ট মঙ্গলবার রাতে
১ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী সফল করার জন্য সোনারগাঁ থানা ছাত্রদল নেতা মোজাম্মেল হক, রুবেল হোসাইন, কাজী হিমেল, ইকবাল প্রধান, মোঃ বিল্লাল,  আঃ হালিম মিয়া, ফরহাদ হোসেন, খোরশেদ আলম,  সাহাজউদ্দিনসহ ১৩  নেতাকর্মীকে  আলোচনারত অবস্থায় গ্রেপ্তার করেন সোনারগাঁ থানা পুলিশ।
এবং এর পরেরদিন ২৯ শে আগষ্ট বুধবার নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীবকে তার ঢাকাস্থ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।
উল্লেখ্য যে, সোনারগাঁ থানায় ৩৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০/৩০ জনকে আসামী করে বিস্ফোরক মামলা দায়ের করা হয়।
সোনারগাঁ থানায় যার মামলা নম্বর ৫৬।

এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল, সোনারগাঁ থানা ছাত্রদল সহ নারায়নগঞ্জের বিভিন্ন থানার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সকল সংগঠন থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত ১৪ ছাত্রদল নেতা কর্মীর নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।