খালি গলায় গান গেয়ে ভাইরাল, এমএমআর মাহফুজ

মাহফুজের লাইফ স্টাইল নিয়ে “জীবনের কথা” লিখেছেন সকালবিডি ২৪ ডটকম এর প্রতিবেদক শ্রাবনী আক্তার

শুধু গান গেয়ে পরিচয়……আজ এমন একজন মানুষের কথা বলবো যিনি গানে গানে হাজারো মানুষ মনে জায়গা করে নিয়েছে। বর্তমান সময়ে যিনি গানের ভুবনে খালি গলায় গান গেয়ে স্যোশাল মিডিয়া কাঁপানো একজন জনপ্রিয় গায়ক। হে সে আর কেউ নয়, সে হচ্ছে আমাদের সকলের প্রিয় মুখ, প্রিয় গায়ক এমএমআর মাহফুজ।

আমাদের সমাজে কেউ যেমন তার ব্যক্তিগত প্রতিভা ছাড়া কখনও মানুষের সামনে প্রতিভার বিকাশ ঘটাতে পারে না, ঠিক তেমনই মাহফুজ তার প্রতিভার মাধ্যমে আজ জায়গা করে নিয়েছে হাজার হাজার মানুষের মনে। এন্ড্রু কিশোরের প্রেমের সমাধি গান খালি গলায় গেয়ে প্রথমে স্যোশাল মিডিয়ায় ভাইরাল, গানটির মাধ্যমে মানুষ কাছে পরিচিতি লাভ করে তিনি। তার গাওয়া জনপ্রতি গানগুলো স্যোশাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে যেমন টিকটক, লাইকি, ইউটিউব সহ বিভিন্ন পেইজে জায়গা করে নিয়েছে।

যারা মাহফুজ সম্পর্কে জানেন না তাদের জন্য আজকের এই আয়োজন এমএমআর মাহফুজের। ব্যক্তিগত মতামত পরিচিতি ও কিছু অজানা তথ্য আজ তুলে ধরা হলো:-

আপনার পুরো পরিচয়:- পুরো নামঃ মোহাম্মদ মুস্তাফিজুর রহমান মাহফুজ, নামটি অনেক বড় বলে সে সব জায়গায় এমএমআর মাহফুজ নামটি ব্যবহার করেন। এমএমআর এর পূর্ণ রূপ মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। ডাক নামঃ মাহফুজ। জন্মঃ ১৯৯৮ সালে সিলেট মৌলভীবাজার জেলা, কমলগঞ্জ থানা, বাঘমারা গ্রামে। বর্তমান বয়স ২২ বছর। ধর্মঃ ইসলাম। উচ্চতাঃ ৫.৬ ইঞ্চি। ওজনঃ ৬০ কেজি।

অভ্যাসঃ কম কথা বলা। এসম্পর্কে জিজ্ঞেস করলে মাহফুজ বলেন, ছোট বেলা থেকেই আমি কম কথা বলি। বলতে পারেন কম কথা বলা আমি পছন্দ করি, তবে কথা বলার থেকে গানটাই আমি বেশি গাই।

প্রিয় খাবারঃ প্রায় সব ধরনের খাবারই তার পছন্দ। আলাদা কোনো প্রিয় খাবার নেই। প্রিয় রং তার নির্দিষ্ট কোনো প্রিয় রং নেই। তার বাবা যে রঙের জামা এনে দেয় সেটাই তার কাছে প্রিয়। মাহফুজ মধ্যবিত্ত পরিবারের সন্তান তার পরিবারে সদস্য সংখ্যা সাতজন মা-বাবা চার ভাই ও এক বোন রয়েছে আর সে তার পরিবারের দ্বিতীয় সন্তান। বাবার নাম মোঃ আনোয়ার হোসেন পেশায় একজন রাজমিস্ত্রী এবং নিজের একটি ছোট দোকান আছে এলাকায়, তার মা একজন গৃহিণী।

আপনারপ্রিয় মানুষ কে:- মাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি তবে বাবার ভালোবাসা সেটা প্রকাশ করার মত নয়। ছোটবেলা সে তার মাকে সবচেয়ে বেশি ভয় পেতেন ও মায়ের হাতেই মার খেয়েছেন বেশি। গান ছাড়াও তিনি তাদের দোকানে বসেন এবং মাঝে মাঝে তার বাবার কাজে সাহায্য করে দেন।

শিক্ষাগত যোগ্যতা:- পঞ্চম শ্রেণি সিলেট বাঘমারা প্রাথমিক বিদ্যালয়। অষ্টম শ্রেণিঃ গাউসীয়া সুবানিয়া এ-র শাদীয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা থেকে জেডিসি পাশ করেন। মাধ্যমিকঃ আহমদ ইকবাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। উচ্চ মাধ্যমিকঃ কমলগঞ্জ সরকারি কলেজ (২০২০ পরীক্ষার্থী) মাঝে তিন বছর তিনি পড়ালেখা করিনি। পঞ্চম শ্রেণিতে উঠে পড়ালেখা বাদ দিয়ে দেই, নয়তো এবার অনার্সে থাকতাম।

আপনার শখ কি:- প্রথম শখ গান গাওয়া। দ্বিতীয় শখ ইউটিউবিং করা। তার আইডি নামঃ Md Mahfujur Rahman, আইডিতে ফলো ৮৬ হাজার। ইউটিউবঃ MMR Mahfuj সাবস্ক্রাইবার ৩০ হাজার। পেইজঃ MMR Mahfuj ফলো এক লাখ চল্লিশ হাজার। এবিষয়ে মাহফুজ বলেন, আমার একটাই আইডি, একটাই পেইজ এবং একটাই ইউটিউব চ্যানেল।

আপনার গালফ্রেন্ড আছে কিনা বা বিয়ে কবে করছেন:- এ সম্পর্কে মাহফুজ বলেন, বিয়ে নিয়ে আমার এখন চিন্তা ভাবনা নেই, এটা সম্পূর্ণ পারিবারিক বিষয়। তবে আমার প্রচুর গালফ্রেন্ড আছে কিন্তু কোনো প্রেমিকা নেই।

গানের জগতে কিভাবে আসাঃ– মাহফুজ ছোটবেলা থেকেই গান গাইতে পছন্দ করতেন, পঞ্চম শ্রেণিতে যখন পড়ালেখা ছেড়ে দেন তখন একা থাকা হতো বেশি আর তার এই একাকিত্বের সঙ্গী ছিলো তার গান তখন থেকেই তার গানের প্রতি ভালোবাসা। স্কুল কলেজে গান গাইতেন, তার পরিবার, এবং স্কুল কলেজের সবাই তাকে অনেক সাপোর্ট করতেন। সেই থেকেই গানের দিকে ঝুকে পড়েন।

গান নিয়ে আপনার ভবিষ্যৎ চিন্তা ভাবনা কি:- ভবিষ্যতের চিন্তা আল্লাহর উপর গান আমি ভালোবাসি তাই করি। গান নিয়ে যদি আমার এগিয়ে যাওয়ার থাকে তাহলে ইনশাআল্লাহ ভালো কিছু দেওয়ার চেষ্টা করবো আর যদি কিছু না হয় তাতেও আমার কোনো আপসোস নেই। তিনি বলেন, বর্তমানে মানুষের উপর থেকে বিশ্বাস উঠে যাচ্ছে, কিছু দিন আগে জাগো মিডিয়া নামে একটা ইউটিউব চ্যানেলে তার গাওয়া প্রথম কভার সং রিলিজ হয়েছে কিন্তু তিনি খুশি নন, কারণ স্টুডিও তে তিনি যেই ভয়েস দিয়ে এসেছেন সে ভয়েস টা নষ্ট করে গান আপলোড করা হয় তাদের ইউটিউব চ্যানেলে। তবে খুব শীঘ্রই আমার আরো একটি কভার সং এবং কিছু মৌলিক গান বের হবে এই বিষয়ে এখনই কিছু বলতে চাচ্ছিনা।

আপনার ভক্তদের উদ্দেশ্যে কিছু বলবেন কি:- আমার ভক্তরা আছেন বলেই আমি নিয়মিত গান গাই, তারা যেমন আমাকে ভালোবাসে আমিও তাদের ভালোবাসি। তবে যারা আমাকে অপছন্দ করে আমি তাদের আরো বেশি ভালোবাসি। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি জেনো আপনাদেরকে আরো ভালো ভালো কিছু গান উপহার দিতে পারি। নতুন নতুন সকল গান ও আপডেট পেতে আমার সকল স্যোশাল প্লাটফর্মের সাথে থাকুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।