এমসি কলেজের অধ্যক্ষ সালেহ আহমদ উপাধ্যক্ষ অধ্যাপক পান্না রানী রায়

লোকমান হাফিজঃ সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের নতুন অধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন (সাবেক উপাধ্যক্ষ) অধ্যাপক মো. সালেহ আহমদ। এ শিক্ষাবিদ ২০০৬ সালে সহযোগী অধ্যাপকে পদোন্নতি পান। ২০১৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান তিনি। বিসিএসে শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ এমসি কলেজে শিক্ষকতা করা শিক্ষাবিদ অধ্যাপক সালেহ আহমদ ১৯৬৩ সালে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি এমসি কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর শেষ করেন।

উপাধ্যক্ষ হয়েছেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক পান্না রানী রায়। তিনি সিলেট নগরীর লালদিঘীর পাড় এলাকায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম স্বর্গীয় রঙ্গলাল রায় ও মাতার নাম ছায়া রানী রায়। সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮০ সালে এসএসসি ও সিলেট সরকারি মহিলা কলেজ থেকে ১৯৮২ সালে এইচএসসি পাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।
১৯৯২ সাল থেকে শিক্ষকতা পেশায় যুক্ত হন। প্রথমে ১৯৯২ সালে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষিকা হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৯৩ সালে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হয়ে অধ্যাপনায় নিয়োজিত হন। ১৯৯৩ সালের ২১ নভেম্বর প্রভাষক হিসেবে নওগাঁ সরকারি বিএমসি কলেজে যোগদান করেন। শিক্ষকতা জীবনে প্রভাষক হিসেবে নরসিংদী সরকারি কলেজ, সহকারি অধ্যাপক হিসেবে লক্ষ্মীপুর সরকারি কলেজ এবং ব্রাহ্মনবাড়িয়া সরকারি কলেজে শিক্ষকতা করেন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নতুন অধ্যক্ষ ও উপাধ্যক্ষের নাম ঘোষনা করা হয়।

৩১ ডিসেম্বর নতুন অধ্যক্ষ ও উপাধ্যক্ষ দায়িত্ব নেবেন বলে এমসি কলেজের সংশ্লিষ্ট দায়িত্বরতরা জানিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।