কালিয়াকৈরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিনব ভর্তি বিজ্ঞপ্তি-ইউএনও’র।

কালিয়াকৈর থেকে আশরাফুল সিকদার :-

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অহরহ বিজ্ঞাপন আমাদের চোখে পড়েছে অনেক। কিন্তু উপজেলা প্রশাসনের উদ্যোগে রীতিমতো লিফলেট বিতরণ করে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি দিচ্ছেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন।
একাধিক সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষা বিষয়ে তিনি গাজীপুরে শ্রেষ্ঠ ইউএনও হয়েছেন। যেখানে সরকারি ‘ল’ ইমপ্লিমেন্টের দুর্বলতার সুযোগে ব্যাঙের ছাতার মতো যত্রতত্র গড়ে ওঠা কেজি বা মাধ্যমিক পর্যায়ের ব্যক্তিগত বাণিজ্যিক ঘরোয়া বিদ্যাপীঠের দাপট। সেখানে এই প্রচারপত্রটি অভিনব ও উদ্দীপনাদায়ী।

লিফলেটের মাধ্যমে তিনি কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় জনগণের মাঝে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে নিয়ে নানা ভ্রান্ত ধারণা পালটে, বাস্তব বিষয় জানতে সরকারের সঠিক উদ্যোগ ও সুবিধা সুস্পষ্ট বর্ণনায় তুলে ধরেছেন।

দীর্ঘদিন ধরেই ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয় নিয়ে নানামুখী পদক্ষেপ নিয়ে আসছিল। সম্প্রতি শিক্ষার্থীদের আকৃষ্ট করতে উপজেলার সর্বমোট ১২২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় কে রংধনু সাত রঙ্গে সাজিয়েছেন।

নিরাপত্তার জন্য বাউন্ডারি, বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য জানতে শ্রেণি কক্ষের ওয়ালে শোভা পাচ্ছে নানা রকমের শিক্ষনীয় ছবি, বিখ্যাত ব্যক্তি, মুক্তিযুদ্ধ ও ইতিহাস জানাতে বিখ্যাত ব্যক্তিদের নামে করা হয়েছে শ্রেণি কক্ষ। শুধু বাংলাদেশ নয়, মহাবিশ্বের খুটিনাটি জানতে প্রতিটি বিদ্যালয়ের একটি শ্রেণি কক্ষকে মহাবিশ্বের আদলে রঙ করা হয়েছে। তারই ফলাফলে কালিয়াকৈর উপজেলায় সকল কিন্ডারগার্টেন থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সব দিক দিয়ে এগিয়ে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।