দূর্নীতি নয়, শিক্ষার মাধ্যমে সেবা প্রদানই উদ্দেশ্য- এস.আর স্কুল এন্ড কলেজ”

নিজস্ব সংবদাদাতা: ঢাকা শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত সোনারগাঁ স্টার ফ্লাওয়ার এস আর স্কুল এন্ড কলেজ সম্পূর্ণ সরকারি নির্দেশনা অনুস্বরন করে বেসরকারি ভাবে ২০১০ সাল হতে ভাল ফলাফল করে আসছে। প্রতিষ্ঠানটি জে.এস.সি ও এস.এস.সি পাবলিক পরীক্ষায় সোনারগাঁ উপজেলার মধ্যে সবোর্চ্চ ফলাফলের তালিকায় রয়েছে। একদল কুচক্রমহল ব্যক্তির স্বার্থে ইর্ষান্বিত হয়ে প্রতিষ্ঠানের সম্মান ক্ষুন্ন করার পায়তারা চালাচ্ছে।
এ ব্যাপারে সরজমিনে গিয়ে প্রতিষ্ঠানের পরিচালকদ্বয় সহকারী অধ্যাপক শাহ আলী ও প্রভাষক রফিকুল ইসলামের সাথে সাক্ষাৎকালে তারা বলেন-আমরা শিক্ষকদের মহামারী করোনাকালীন সময়ে শিক্ষকদের বেতন দিয়ে আসছি। সরকারি প্রজ্ঞাপন জারি হওয়ার পরই শিক্ষার্থীদের নিকট হতে নামে মাত্র বেতন নেওয়া হয়। অভিভাবক যা দেয় তাই নেওয়া হয়েছে। তারা আরো বলেন- আমরা বিভিন্ন পাবলিক পরীক্ষার ফরম পূরন বাবদ কোন অতিরিক্ত টাকা আদাই করি নাই। তারা তাদের প্রতিষ্ঠানের সুনাম বর্ণনা করে বিভিন্ন বছরের ফলাফল উপস্থাপন করেন তার মধ্যে এস.এস.সি-২০২০ সালের ফলাল হলো ১০৩ জন শিক্ষার্থীর মধ্যে ১৭ টি জি.পি.এ-৫ সহ ৯৮ জন শিক্ষার্থী পাশ করেছে। এই প্রতিষ্ঠানে আশেপাশের ৫টি উপজেলার শিক্ষার্থীরা এসে শিক্ষা গ্রহণ করে ভালো ফলাফল করছে বলে নিন্দুকের সহ্য করতে পারছেনা। তিনি সর্বশেষ বলেন এসব সংবাদ প্রতিষ্ঠানের বিরুদ্ধে করা হচ্ছে, যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। যারা এসব কাজে লিপ্ত তারা সমগ্র শিক্ষাব্যবস্থার শত্রæ বলে মনে করি। আর এই সংবাদ প্রকাশের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান বলেন- বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো অনিয়ম করলে ক্ষতিয়ে দেখা হবে এবং বেসরকারি স্কুল কলেজের নিয়োগ সম্পূর্ণই প্রতিষ্ঠানের পরিচালকদের হাতে। এ ব্যাপারে আমাদের কোন একতিয়ার নাই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।