দৌলতপুর দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের দৌলিতপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ ও বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৬ই মার্চ, রোজ- বৃহস্পতিবার) বিকেলে মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি, অত্র মাদ্রাসার গভনিং বডির সভাপতি ও সনমান্দী ইউপির চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ।

অত্র মাদ্রাসার সুপার মোঃ গোলাম মোস্তাফা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনমান্দী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য ও সনমান্দী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোলাইমান হোসেন সুজন, সনমান্দী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য এস, এম, আলমগীর, ৫নং ওয়ার্ড সদস্য ইব্রাহিম মিয়া।

এসময় আরোও উপস্থিত ছিলেন, অত্র স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক সনমান্দী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী তরিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সজিব আহমেদ, সনমান্দী ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক আবু সিদ্দিক, যুগ্ম আহবায়ক আল আমিন, যুবলীগ নেতা সোহেল সরকার সহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

এসময় প্রধান অতিথি জাহিদ হাসান জিন্নাহ বলেন, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে শিক্ষার্থীদেরকে স্মার্ট ও বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। আর্থ-সামাজিক উন্নয়নের জন্যে যুগোপযোগী শিক্ষা অপরিহার্য। শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব, বছরের প্রথম দিনে সরকার প্রায় ৪০ কোটি বই বিনামূল্যে বিতরণ করে থাকে। এছাড়া শিক্ষা ও খেলাধুলার উন্নয়নে সরকার নানামুখি কার্যক্রম করে আসছে। দেশের উন্নয়নকে টেকসই করতে শিক্ষার বিকল্প নাই। তিনি মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্যে শিক্ষক সমাজসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

আলোচনা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ ও শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!