মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করলেন প্রাইমারি ও গনশিক্ষা আহ্বায়ক কমিটি

মিমরাজ হোসেনঃ
দেশের ৬৪টি জেলায় চলমান মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের কার্যক্রম পরিদর্শন এবং একই সাথে নিকটস্হ প্রাথমিক বিদ্যালয়ের ৬৫ শতাংশ শিক্ষার্থীরা রিডিং পড়তে পারে কিনা তা সরেজমিনে পরিদর্শনের জন্য আজ ২৪ শে ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলাধীন সোনারগাঁ উপজেলার নিকটস্হ প্রাথমিক বিদ্যালয় সরেজমিনে পরিদর্শন করতে আসেন জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাব- কমিটির আহবায়ক মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ নজরুল ইসলাম বাবুর নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দল।

প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য বেগম ফেরদৌসী ইসলাম সহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির কর্মকর্তাবৃন্দ ।

তাদের স্বাগত জানান নারায়ণগঞ্জ ৩ সোনারগাঁ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব লিয়াকত হোসেন খোকা ।

উক্ত কমিটি সোনারগাঁ উপজেলার রামগঞ্জ ইমাম আলীর বাড়ির স্কুল, মোশারফ মেম্বারের বাড়ির স্কুল, মোবারকপুর রাকিবের বাড়ির স্কুল সরেজমিনে পরিদর্শন করেন এবং চলমান মৌলিক স্বাক্ষরতা কার্যক্রমের প্রসংসা করেন ।

ইহা ছাড়াও ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বৈদ্যেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের রিডিং পরা সরজমিনে যাচাই করেন এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের রিডিং পরায় সন্তুষ্টি প্রকাশ করেন ।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ছিলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রকিবুর রহমান খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসার নিখীল চন্দ্র বিশ্বাস, উপজেলা শিক্ষা কমিটির সদস্য মোহাম্মদ আলী মন্টু,নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবী পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বী, উপজেলা শিক্ষা কমিটির সদস্য আবুনাইম ইকবাল সহকারি উপজেলা শিক্ষা অফিসার বৃন্দ ( এ টি ও ) উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।