সোনারগাঁয়ের ৬৫নং পঞ্চবটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

সোনারগাঁয়ের ৬৫নং পঞ্চবটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

কমল সরকার(সোনারগাঁ প্রতিনিধি) :

ভর্তির হার বৃদ্ধি, ঝরে পড়া রোধ, উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করা আর শিক্ষার্থীদের মাঝে গণতন্ত্র চর্চা বৃদ্ধির উদ্দেশ্যে সোনারগাঁ উপজেলার ৬৫নং পঞ্চবটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন-১৯ অনুষ্ঠিত হয়েছে।

২০ ফেব্রুয়ারি (বুধবার)সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৬৫নং পঞ্চবটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যতিক্রমী এ স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীরা ভোট দিয়ে নিজেদের মধ্যে থেকে তাদের প্রতিনিধি নির্বাচন করে।

৬৫নং পঞ্চবটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ৫ম শ্রেণির ছাত্র আবু রায়হান।

এছাড়াও প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯২জন ও প্রার্থী সংখ্যা মোট ১৮ জন। এদের মধ্যে থেকে ৩টি শ্রেণির মোট ০৭ জন স্কুল কেবিনেট নির্বাচনে জয়ী হয়।
সবচেয়ে বেশি ভোট পেয়ে মোহাম্মদ আলী মেম্বারের ছেলে ৪র্থ শ্রেণির ছাত্র আশিকুল স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের চেয়ারম্যান হয়।

ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, শিশুকাল থেকেই গণতন্ত্রের চর্চা, মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল এবং অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন শেখাতে এই স্টুডেন্ট কেবিনেট নির্বাচন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুন বলেন,স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে ছাত্র-ছাত্রী গণতন্ত্রের চর্চার সঠিক দিকনির্দেশনা সম্পর্কে জানতে পারে।নির্বাচিত প্রতিনিধিরা তাদের দায়িত্বের পাশাপাশি শিক্ষকদের নানা কাজেও সহায়তা করবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।