বই মেলায় আসছে রথীন্দ্রনাথ সরকারের আত্ম-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’

রথীন্দ্রনাথ  নাথ সরকার একজন সফল ট্রেইনিং ম্যানেজার ও বক্তা হিসেবে সবার কাছে পরিচিত। অনগ্রসর গ্রামাঞ্চলের মানুষকে বিনামূল্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছেন তিনি এবং তার প্রতিষ্ঠান অমর একুশে গণ-গ্রন্থাগার। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই গল্প, কবিতা ও মুক্তিযুদ্ধের উপর গবেষণামূলক লেখা শুরু করেন তিনি।
অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ এ আসছে তার প্রথম আত্ম-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’ । এই বইটি নিয়ে লেখকের সাথে সাংবাদিক সানি তপদারে’র কথোপকথনের অংশবিশেষ তুলেধরা হলো।
সানি তপদার : স্বপ্ন পূরণের পাঁচ’ নিয়ে কিছু বলুন ।
রথীন্দ্রনাথ সরকারঃ মানুষের স্বপ্নের মাঝেই লুকিয়ে থাকে স্বপ্ন পূরণের অসীম সামর্থ্য। আবার কখনো কখনো অমাদের সেই স্বপ্নগুলো পরিণত হয় দুঃস্বপ্নে । আমরা নিজেকে ব্যর্থ ভাবতে শুরু করি। নিজের সীমাবদ্ধতাগুলো আর সম্ভাবনয় পরিণত হয়ে ওঠে না। আমরা সত্যিকারের আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারি না। ‘স্বপ্ন পূরণের পাঁচ’ এমন একটি আত্ম-উন্নয়নমূলক বই যা সঠিক ভাবে অনুশীলনের মাধ্যমে যে কেউ আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারবেন বলে বিশ্বাস করি । এই বইয়ের মাধ্যমে পাঠক ছাত্র জীবন থেকে শুরু করে কর্ম জীবনের অনেক বাস্তব সমস্যার সহজ সমাধান পাবেন বলে মনে করি।
সানি তপদার: প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে ‘স্বপ্ন পূরণের পাঁচ’?
রথীন্দ্রনাথ সরকারঃ সময় প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে ‘স্বপ্ন পূরণের পাঁচ’। তবে অনলাইনেও পাওয়া যাবে বইটি ।
সানি তপদার : আমর একুশে গ্রন্থমেলায় কবে থেকে পাওয়া যাবে বইটি ?
রথীন্দ্রনাথ সরকারঃ আশা করছি ১লা ফেব্রুয়ারি থেকেই অমর একুশে গ্রন্থমেলায় আগ্রহী পাঠকগণ বইটি সংগ্রহ করতে পারবেন। শুক্র ও শনিবার সহ প্রতিটি ছুটির দিনগুলোতে আমি সময় প্রকাশনের প্যাভিলিয়নে উপস্থিত থাকবো। সানি তপদার : আপনার স্বপ্নের কথা বলুন।
রথীন্দ্রনাথ সরকারঃ আমার স্বপ্ন, অমর একুশে গণ-গ্রান্থাগারের মাধ্যমে দেশের অনগ্রসর গ্রামাঞ্চলের মানুষকে বিনামূল্যে সৃজনশীল বই পড়ার সুযোগ করে দেওয়া। যার মাধ্যমে শিশুদের সৃজনশীলতা বিকশিত হবে, সবাই বই পড়তে উৎসাহিত হবে এবং সচেতন সমাজ গড়ে উঠবে।
এই বইটি থেকে উপার্জিত আয় অমর একুশে গণ-গ্রান্থাগারের উন্নয়ন কাজে ব্যয় করা হবে। আত্ম-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’ আসছে অমর একুশে গ্রন্থমেলায়। নিজেকে জানার চেষ্টা করলেই আপনার ভিতরের সত্যও প্রকাশিত হবে। স্বপ্নগুলো সত্যি হয়ে উঠবে, আপনার প্রতিটি পদক্ষেপের মাধ্যমে। “কাজ ছোট ভেবে পিছিয়ে পড়লে এক সময় দেখবেন কাজ নয়, সময়ই ছোট হয়ে গেছে । নিজেকে বিশ্বাস করতে না পারলে কিভাবে সামনে এগিয়ে যাবেন? বিশ্বাস করুন পারবেন তাহলেই পারবেন। বিস্তারিত
জানতে পড়তে হবে ‘স্বপ্ন পূরণের পাঁচ’ ।

 

বইটি পড়ে আপনি বদলে দিতে পারেন আপনার জীবনের মতো গতি।কারন স্বপ্ন পূরণের পাত সম্পর্কে অনেক কিছুই রথীন্দ্রনাথ সরকার এখানে লিখেছেন।আমরা হয়তো অনেক কাজ করতে গিয়ে ব্যর্থ হয়েছে সফলতা  খুঁজে না পেয়ে।

জীবনের সফলতা অর্জন করার জন্য স্বপ্ন পূরণে পাচ বইটি অবশ্যই আমাদের পড়া উচিত।

 

বইয়ের নামঃ স্বপ্ন পূরণের পাঁচ
লেখকঃ রথীন্দ্রনাথ সরকার
অমর একুশে গ্রন্থমেলা ২০১৯
(প্রকাশিতব্য বই)
প্রচ্ছদঃ ধ্রব এষ
প্রকাশকঃ সময় প্রকাশন

এটি একটি আত্ম-উন্নয়নমূলক বই। এই বইটি আপনার চিন্তা চেতনায় এক ধরনের ইতিবাচক পরিবর্তন আনতে পরে বলে বিশ্বাস করি। এই বইটি সঠিক ভাবে পড়ে তা বাস্তব জীবনে অনুশীলন করতে পারলে আপনিও সত্যিকারের আত্মবিশ্বাসী হয়ে উঠবেন। জীবন চলার পথে অনেক কঠিন সমস্যার সহজ সমাধান হবে স্বপ্ন পূরণের পাঁচ।

আপনি যদি মনে করেন,
আপনি দুর্বল তাহলে
আরও বেশি দুর্বল হবেন।
যদি বিশ্বাস করেন, কাজটি কঠিন
তবে তা কঠিনতর হয়ে উঠবে।
আর যদি বিশ্বাস হয় –
কর্মক্ষেত্র বা পেশাগত জীবনে
আপনি হবেন রোল মডেল-
আপনি তাই হবেন।

#স্বপ্ন_পূরণের_পাঁচ

 

 

প্রকাশক তানজির আহম্মেদ সানি তপদার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।