আজ ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী

স্টাফ রিপোর্টার ॥ আজ ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী। এই দিনে ইসলাম ধর্মের মহান প্রচারক হযরত মুহম্মদ (সাঃ) মক্কার পবিত্র ভূমিতে জন্মগ্রহণ করেন। মানবতার মুক্তির এই দূত নিজের মেধা, শ্রমকে কাজে লাগিয়ে অজ্ঞানতার অন্ধকার থেকে আবার সমাজকে মুক্ত করেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় ইসলামের এই মহান বাণী শুধু আরব সমাজেই সীমাবদ্ধ ছিল না। তা আরব সমাজের বাইরেও

ছড়িয়ে পড়ে। তার প্রচারিত ধর্মই আজ বিশ্বের অন্যতম ধর্মীয় বিধান হিসেবে প্রতিষ্ঠিত। দীর্ঘ ৬৩ বছর ইসলামের বাণী প্রচার শেষে আজকে এই দিনে তিনি পৃথিবী থেকে বিদায় নেন।

তাই আজকের এই দিনটি বিশ্বের মুসলমানদের কাছে একই সঙ্গে আনন্দের এবং বেদনার। পরম শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে মুসলমানরা তাদের প্রিয় নবীকে স্মরণ করবে। তাদের কণ্ঠে ধ্বনিত হবে ‘বালাগাল উলা বি-কামালিহি, কাশাফদ্দোজা বি-জামালিহি, হাসানাত জামিউ খিসালিহি, সাল্লো আলায়হে ওয়া আলিহি।’ পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদের বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ পৃথক বাণী দিয়েছেন। এছাড়া প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপিসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠন এ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও দিনটি উদযাপন করতে বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কর্মসূচী গ্রহণ করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।