সোনারগাঁয়ে জাতীয় ঐতিহ্য সম্পদ রক্ষা পরিষদ এর আলোচনা সভা

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ ৮ই নভেম্বর মঙ্গলবার সন্ধ‍্যা ৬ঘটিকার সময় মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত আল মদীনা শপিংমল এ স্কাইলার্ক রুফটপ রেস্টুরেন্টে এন্ড ক্যাফেয় আমরা গর্বিত, আমরা সোনারগাঁয়ের সন্তান শ্লোগানকে সামনে রেখে আমরা একটি সংগঠন গঠনের জন‍্য আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এসময় উপস্থিত বক্তারা বলেন প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁ। এই সোনারগাঁয়ে শিল্পাচার্য জয়নাল আবেদীন বাংলাদেশ লোক ও কারু শিল্প ফাউন্ডেশন (জাদুঘর) প্রতিষ্ঠা করেন। তার পর এই জাদুঘরের ভিতরে পৌরানিক অনেক জিনিসপত্র ছিল যেগুলো দেখতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে দেখতে আসত।

বিবি আছিয়া ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিচালক মনির হোসেনের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম খোকন, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন, মহাসচিব মীজানুর রহমান, আইন ও মানবাধিকার পরিষদের সাধারণ সম্পাদক হাজী হারুন অর রশিদ, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের সভাপতি এম এ মহিন, সাংবাদিক রাজিব, সাংবাদিক আমির হোসেন, সাংবাদিক আব্দুল করিম, ইমরান, সাংবাদিক শাহিন সাকি, প্রচার ও প্রকাশকনা সম্পাদক মোক্তার হোসেন, নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের সাধারন সম্পাদক তাইজুল ইসলাম, বোরহান খান, সাংবাদিক আরাফাত হোসেন সিফাত।

এই সময় জাতীয় ঐতিহ্য সম্পদ রক্ষা পরিষদের আহবায়ক মোহাম্মদ হোসেন ও সদস্য সচিব মনির হোসেনের নাম ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!