সোনারগাঁয়ে লোকজ উৎসব ১৪ জানুয়ারী থেকে শুরু

শফিকুল ইসলামঃ
সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব আগামী ১৪ জানুয়ারী থেকে শুরু হবে। এ উপলক্ষে রোববার (০৫ জানুয়ারী) বিকেলে ফাউন্ডেশনের সভাকক্ষে মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহম্মেদ উল্লার সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুর রহমান খান।

মত বিনিময় সভায় আরো বক্তব্য দেন, সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সোহেল রানা, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) খোরশেদ আলম, সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শরীফ আহাম্মেদ, সোনারগাঁ থানা প্রেসক্লাবের উপদেষ্টা ও প্রথম আলোর প্রতিনিধি মনিরুজ্জামান, সভাপতি গাজী মোবারক, ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, সোনারগাঁ বার্তা ২৪ ডটকমের সম্পাদক শেখ ফরিদ শ্রাবন সহ গনমাধ্যম কর্মী ও বিভিন্ন রানৈতিক দলের অংশ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভায় বক্তরা বলেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রধান ফটকের সামনে কিছু অসাধু ব্যবসায়ীরা দোকান নির্মান করে সরকারী জায়গা দখল করে নেওয়ায় এখানে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে দেশ বিদেশ থেকে যাদুঘরে বেড়াতে আসা পর্যটকরা যানজটের কবলে পড়ে দুভোর্গে পড়েন। এছাড়া মেলার সময়ে কিছু যুবক মোটর সাইকেল নিয়ে প্রবেশের কারনে ভেতরে আগত দর্শনার্থীদের সমস্যা হয় এবং ছিনতাই রোধে ব্যবস্থা নেওয়ার আহবান জানান।

পরে স্থানীয় সাংসদ ও পরিচালক বিষয়টি আমলে নিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে যানজট নিরশন করার আশ্বাস দেন এবং সাবির্ক বিষয়ে মেলাকে পরিচালনা করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।