আশুলিয়ায় বেতন ভাতা পরিশোধের দাবীতে পোষাক শ্রমিকদের বিক্ষোভ

আশুলিয়া প্রতিনিধি ঃ শনিবার সকালে রাজধানীর আশুলিয়া শিল্পাঞ্চলে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। সকালে আশুলিয়া থানাধীন বেলমা অঞ্চলের ”ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড” এর প্রায় ৭’শ শ্রমিক কারখানার ভেতর কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

শ্রমিক প্রতিনিধি সুত্রে জানা যায়, আজ নভেম্বর মাসের ১৬ দিন পার হয়ে গেলেও বিগত অক্টোবর মাসের বেতন না দিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা রকম টালবাহানা করছেন। অক্টোবর মাসের বেতন-ভাতা পরিশোধের জন্য ইতিপুর্বে তারা কারখানা কতৃপক্ষকে বিভিন্ন ভাবে অনুরোধ করেছেন। তাদের অনুরোধের পেক্ষিতে কারখানা কর্তৃপক্ষ (১৪ নভেম্বর) বৃহস্পতিবার বেতন পরিশোধ করবেন বলে জানান। তবে আজ শনিবার সকালে শ্রমিকরা কারখানায় এলে কতৃপক্ষ আজও তাদের বেতন পরিশোধ করতে পারবেন না বলে জানিয়ে তাদের নিকট আরও সময় দাবী করেন। এ সময় শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। শ্রমিকরা আরো জানান, মালিক পক্ষ ঠিকমত বেতন-ভাতা পরিশোধ না করায় আমাদের বাড়ীর মালিকদের কাছে কটু কথা শুনতে হচ্ছে। এমনকি সঠিক সময়ে বেতন-ভাতা না পাবার কারনে, নিত্য প্রয়োজনীয় পন্য কেনাকাটা করতেও ব্যার্থ হচ্ছেন তারা। ফলে খেয়ে না খেয়ে দিন পার করতে হচ্ছে শ্রমিকদের।

এ ব্যাপারে ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড এর চেয়ারম্যান সানোয়ার হোসেন জানান, গত বৃহস্পতিবার বেতন-ভাতাদি পরিশোধের কথা থাকলেও ব্যাংকিং জটিলতার কারনে টাকা উত্তোলন করা সম্ভব হয়নি। তাই ওই দিনে শ্রমিকদের বেতন পরিশোধ করতে ব্যার্থ হই আমরা। শনিবার ব্যাংক এর সকল কার্যক্রম বন্ধ থাকায় আজ বেতন-ভাতা পরিশোধের সুযোগ নেই। এ কারনে শ্রমিকদের নিকট বেতন-ভাতা পরিশোধের জন্য আগামী সোমবার পর্যন্ত সময় চাওয়া হয়েছে। সোমবার সকালে সকল কর্মকর্তা-কর্মচারীদের পাওনাদি পরিশোধ করে দেওয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।