কৃষকের ধান কাটছে ছাত্রলীগের নেতাকর্মীরা

নিজস্ব প্রতিনিধি: ধান তোলা নিয়ে বিপাকে পড়া কৃষকের সহযোগী হয়ে মাঠে নেমেছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ। ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে বিভিন্ন এলাকায় ছাত্র সংগঠনটির নেকাতর্মীরা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন।

ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়, শীর্ষ নেতাদের আহ্বানে সাড়া দিয়ে ধানকাটা কর্মসূচিতে ছাত্রলীগের নেতা কর্মীরা মাঠে নেমেছেন। নিজেরা ধান কেটে, সেটি আঁটি বেঁধে কৃষকের বাড়ি পৌঁছে দিচ্ছেন তারা। এর ফলে কৃষকের শ্রমিক খরচের টাকা বেঁচে যাচ্ছে।

বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি । ঐ আহ্বানে সাড়া দিয়ে ধান কাটায় অংশ নেন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সহ সম্পাদক আবু কাউসার আহমেদ।

আবু কাউসার আহমেদ এর গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায়। তার উদ্যোগে জ‌মির ধান কেটে ঘরে পৌঁছে দেওয়া হয়। এ সময় তার সঙ্গে ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাকিব, বারদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ নাজমুল আলম বাবু, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের এাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ , বারদী ইউনিয়ন ৮নং ওয়ার্ড ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক আল আমিন প্রমুখ।

এ প্রসঙ্গে আবু কাউসার আহমেদ ব‌লেন, দেশরত্ন শেখ হাসিনা এবং আমার নেতা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ভাইয়ের নির্দেশনা অনুযায়ী আমরা কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দি‌চ্ছি। জা‌তির সব সংকটকালীন সম‌য়ে ছাত্রলীগ জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। এবারো তার ব্যত্যয় ঘটছে না।

সম্প্রতি বেশ কয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে ধান কাটা কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!