শিক্ষা প্রতিষ্ঠানে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখার অঙ্গিকার

আশিকুজ্জামান মিজান | ময়মনসিংহ প্রতিনিধিঃ কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার মেছেরা উচ্চ বিদ্যালয়ের সাম্প্রদায়িক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আলোচনা ও সংস্কৃতি অনুষ্ঠান , অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন কোনো ধর্মেই মানুষ হত্যার কথা বলা হয়নি। ধর্মানুরাগীরা যার যার ধর্মের নির্দেশ পালন করেন। কাউকে জোর করে ইসলাম ধর্মে দীক্ষিত করার কথা লেখা নেই। দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে মুসলমানকে সারা বিশ্বে সন্ত্রাসী হিসাবে পরিচিত করার অপচেষ্টা চলছে। ইসলামকে কলুষিত করতে চায় জঙ্গিরা। আমাদের সন্তানদের অবশ্যই ভাল শিক্ষা দিতে চাই। সকল সন্তানের সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে চাই আমরা। এই জন্য সকল অভিভাবককে তাঁর সন্তানদের প্রতি লক্ষ্য রাখতে হবে। জঙ্গিবাদ রুখতে হবে সকলে মিলে। রবিবার বেলা ১১টায় শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত সাম্প্রদায়িক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আলোচনা ও সংস্কৃতি অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

বক্তারা আরো বলেন, সবচেয়ে প্রাণঘাতী হামলা হয় ২০০৪ সালের ২১ আগস্ট। ওই দিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জনসভায় বক্তব্য শেষ করার পরপরই তাঁকে লক্ষ্য করে এক ডজনের বেশি আর্জেস গ্রেনেড ছোড়া হয়। ভয়াবহ সেই হামলায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেও আইভি রহমানসহ তাঁর দলের ২২ নেতা–কর্মী নিহত হন এবং পাঁচ শতাধিক মানুষ আহত হন। শেখ হাসিনা নিজেও কানে আঘাত পান। হোসেনপুর উপজেলা হচ্ছে শান্তি ও সম্প্রীতির শহর। এ শহরে জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে সচেতন থাকতে হবে। বাংলাদেশের মানুষ এখন জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে।

ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তাদের স্থান বাংলার মাটিতে কখনও হবে না। অভিভাবকদের সন্তানদের প্রতি দৃষ্টি রাখতে হবে। তার কার সাথে মেলামেশা করে, নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকছে কি না, এসব তথ্য জানতে হবে। সন্তানদের হাতে মোবাইল ফোন না দেয়ার জন্যও এসময় বক্তারা অভিভাবকদের সতর্ক করে দেন। যারা জঙ্গি-সন্ত্রাস করে সমাজে বিশৃংখলা করতে চায় তাদেরকে প্রশাসনের দৃষ্টিগোচরে নিয়ে আসতে হবে।

বিদ্যালয় মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রাবেয়া পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ সোহেল মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোঃ মাসুদ আলম অফিস ইনচার্জ হোসেনপুর থানা,
২ নং সিদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান এবং এম এ হালিম সাধারণত সম্পাদক বাংলাদেশ আওয়ামী ও জহিরুল ইসলাম নূর মিয়া সভাপতি বাংলাদেশ আওয়ামী হোসেনপুর উপজেলা শাখা এই সময় অনুষ্ঠান পরিচিতি ও শুভেচ্ছা বক্তব্য রাখেন শামছুল হক সিনিয়র তথ্য অফিসার , জেলা তথ্য অফিস , কিশোরগঞ্জ ।

One thought on “শিক্ষা প্রতিষ্ঠানে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখার অঙ্গিকার

  1. প্রকৃত ইসলাম কখনোই অন্যের উপর অন্যায়ভাবে হামলার নির্দেশ দেয়নি।যারা এসব করে তারা প্রকৃত ইসলাম থেকে অনেক দূরে,,,

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!