সোনারগাঁয়ে আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠান করার লক্ষ্যে আলোচনা সভা ও সুধী সমাবেশ

মিমরাজ হোসাইন: সোনারগাঁ উপজেলায় সনমান্দী ইউনিয়নের মারবদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আজ বিকাল ৪টাই দেলেয়ার মাষ্টারের সঞ্চলনায সভা শুরু হয়।সভাপতিত্ব করেন মারব্দী পশ্চিমপাড়া জামে মসজিদের মোত্তালি ও বিশিষ্ট শিক্ষানুরাগী মো:তোফাজ্জল হোসেন
। বিশেষ অতিথি ছিলেন আ:হালিম,বিশিষ্ট ব্যবসায়ী মারবদী, আ: করিম শিকদার,বিশিষ্ট সমাজসেবক কান্দাপাড়া,মনির শিকদার,বিশিষ্ট সমাজসেবক কান্দাপাড়া ও মো:হারুণ মাষ্টার, শিক্ষক হাজী মতিউর রহমান উচ্চ বিদ্যালয়।
আলোচনা শুরুতে আমন্তিত অতিথি থেকে শিক্ষা প্রতিষ্ঠান সমন্ধে মতামত নেন।এই সময় মতামত দেন সনমান্দী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি শাহজালাল ভূঁইয়া মামুন, সমাজসেবক মো:মান্নান সাজালেরকান্দী ও সমাজকর্মী রাহুল।
আলোচনার সভার সভাপতি মো:তোফাজ্জল হোসেন বলেন আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান গড়তে হলে ভালো মানের শিক্ষক প্রয়োজন। আর বলেন স্কুলের ডেকেরশন ভালো করতে ও প্রথম অবস্থায় স্কুল উদ্যোগতার কাছে স্কুল ড্রেস দেওয়া দাবি জানায়।
পরিশেষে স্কুল উদ্যোক্তা রফিকুল ইসলাম মিয়া তার প্রতিষ্ঠান নিয়ে পরিকল্পনা ব্যক্ত করেন।তিনি বলেন প্রথম অবস্থা আমি ভর্তি ফি নিব না।প্রে-৫ম শ্রেনী পযর্ন্ত ফ্রি পড়ানো চিন্তাভাবনা আছে।ডিসেম্বর ১তারিখে ভর্তি কাযক্রম হবে ও ১জানুয়ারি ক্লাস শুরু হবে।উপদেষ্টাদের নাম ঘোষণা করে ও তিনি বলেন আমি চাই আমার শত্রুকে আমি শিক্ষিত করতে চাই।
অনন্যার মধ্যে বক্তব্য রাখেন আ:হালিম,করিম শিকদার,মনির শিকদার ও হারুন মাষ্টার।উপস্থিত ছিলো এলাকার গণমান্য ব্যক্তি, যুবসমাজ ও কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নত ছাত্ররা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।