চক্ষু রোগীদের সেবা প্রদানের লক্ষ্যে “পানাম নগর আই কেয়ার” হাসপাতালের উদ্বোধন

সোনারগাঁয়ে জীবন যতদিন দৃস্টি ততদিন এই শ্লোগানে ‘পানাম নগর আই কেয়ার’ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১২ই আগষ্ট) সকালে নবনির্মিত হাসপাতালটির প্রাঙ্গণে ফিতা কেটে ও দোয়ার মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পানাম নগর চক্ষু হাসপাতাল একটি অত্যাধুনিক, মানসম্মত, ও ডিজিটালাইজড চক্ষু হাসপাতাল যা নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের পানাম নগরে অবস্থিত। আর্ন্তজাতিক মানের উন্নত চিকিৎসা সেবা প্রদানের ব্রত নিয়ে প্রতিষ্ঠিত পানাম নগর চক্ষু হাসপাতাল একটি সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান।

আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত শীতাতপ নিয়ন্ত্রিত বিশেষায়িত এই চক্ষু হাসপাতালে অভিজ্ঞ ও প্রশিক্ষণপ্রাপ্ত চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা স্বল্পমূল্যে উন্নত মানের সেবা প্রদান করা হয় ।

ইনসাফ ল্যাব এন্ড হাসপাতালের পরিচালক ও মনোয়ারা শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে সহযোগি অধ্যাপক ডাঃসাত্তার মোহাম্মদ সুমন সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়পার্টির সহসভাপতি ও সোনারগাঁ পৌরসভা জাতীয় পার্টির সভাপতি এম এ জামান,দৈনিক বাংলার চোখ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি মোঃমীমরাজ হোসেন,ডিলাক্স ফার্নিচারের কর্নদার আবুল হোসেন,ব্লাড ফর নারায়ণগঞ্জ এর সভাপতি সাইফুল ইসলাম সাইফ,সনমান্দী জনকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ফয়সাল,হামসাদী আলোর দিশারী সভাপতি শাহাদাত হোসেন ফয়সাল,বিডি ইয়াং স্টার এডমিন মোফাজ্জল হোসেন সহপ্রমুখ।

পানাম নগর আই কেয়ার এর পরিচালক ডাঃএমাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানাম আই কেয়ারের পরিচালক সাংবাদিক গিয়াস কামাল।

এসময়, উপস্থিত ছিলেন পরিচালক প্রকৌশলী সাইদুল হক,তৌফিকুর রহমান,জাকির আহমেদ,ওয়ালীউল্লাহ,আমিনুল ইসলাম, জাকারিয়া হোসেন,সাইফুল ইসলাম,আমির হোসেন রাসেল,নুরুজ্জামানসহ অন্য কর্মীরা।

পানাম নগর চক্ষু হাসপাতালের শুভ উদ্ধোধনের উপলক্ষে মাসব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার আশ্বাস দিয়েছেন পরিচালক ও চিকিৎসকরা। এছাড়া সবসময় গরিব রোগীদের বিশেষ ছাড় বা বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথা বলা হয়েছে।

হাসপাতালে চেয়ারম্যান চক্ষু বিশেষজ্ঞ ডাঃ মীর আশরাফুল কবির বলেন- পানাম আই কেয়ার চোখের আন্তর্জাতিক মানের প্রায় সব চিকিৎসা দেওয়া সম্ভব হবে। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এ হাসপাতালটিতে দেশের যেকোন স্থানের তুলনায় ২০ ভাগ কমমূল্যে সেবা পাওয়া যাবে। দু’একটি জটিল অপারেশন বাদে প্রায় ৮০ শতাংশ রোগী একদিনেই সেবা নিয়ে চলে যেতে পারবেন।চক্ষু রোগীদের সেবা প্রান্তিক পর্যায়ে পৌছে দেয়ার লক্ষ্যে আমাদের এই হাসপাতাল করা।

আরো বলেন, চোখের সমস্যা নিয়ে দেশের আনাচকানাচে ধুঁকছে অসংখ্য অতিদরিদ্র অসহায় মানুষ। তাদের হাতের নাগালে নেই উন্নত চিকিৎসার সুযোগ। তবে এবার আধুনিক যন্ত্র ব্যবহার ও উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সোনারগাঁ পানাম নগর আই কেয়ারের শুভ উদ্বোধন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!