জামপুরে “স্বপ্নের সোনারগাঁ” এর ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত

“সব বাধা ছাড়িয়ে, হাত দাও বাড়িয়ে” এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের স্থানীয় একটি সামাজিক সংগঠনের নাম স্বপ্নের সোনারগাঁ। এটি সোনারগাঁয়ে অবস্থিত অন্যান্য সামাজিক সংগঠনের চাইতে একটি বড় অরাজনৈতিক সংগঠন, সাথে সোনারগাঁয়ের মানুষের জন্য একটি বড় অনলাইন যোগাযোগ এর প্লাটফর্ম।

স্বপ্নের সোনারগাঁ এর একজন সমাজকর্মী এক শিশুর রক্তের গ্রুপ নির্নয় করছে

সংগঠনটিতে প্রায় ১৪ হাজার মানুষকে নিয়ে কাজ করে চলেছে সোনারগাঁ উপজেলার বিভিন্ন ইউনিয়ন গুলোতে, প্রায় ৭০ জনের বেশি মানুষ এই সংগঠনে সমাজকর্মী হিসেবে প্রতিনিয়ত মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। সংগঠনের কর্মীরা তাদের অক্লান্ত পরিশ্রম দিয়ে সোনারগাঁয়ের মানুষের কল্যাণের জন্য সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে ।

স্বপ্নের সোনারগাঁ এর একজন সমাজকর্মী এক শিশুর রক্তের গ্রুপ নির্নয় করছে

তারই ধারাবাহিকতায় শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের বুরুমদী এ এল এম এইচ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে স্বপ্নের সোনারগাঁ কর্তৃক বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হয়েছে। সেখানে আজকে তিন শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেছেন স্বপ্নের সোনারগাঁ এর সমাজকর্মীরা।

স্বপ্নের সোনারগাঁ এর একজন সমাজকর্মী এক শিশুর রক্তের গ্রুপ নির্নয় করছে

এ বিষয়ে তাদের কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে সংগঠনের একজন সমাজকর্মী বলেন, গতানুগতিক সংগঠনগুলোর তুলনায় আমাদের সংগঠন বর্তমান সমসাময়িক দৃষ্টিতে স্বপ্নের সোনারগাঁ সর্বদা ক্ষণস্থায়ী বা স্বল্পমেয়াদী কাজগুলোর তুলনায় দীর্ঘমেয়াদি টেকসই সামাজিক উন্নয়ন ও সেবামূলক কাজগুলোকে সবচেয়ে গুরুত্ব দিয়ে থাকি। ভবিষ্যতে আমাদের এ কার্যক্রম ইনশাআল্লাহ সকল সমাজকর্মীদের সহযোগিতায় সকলের চেষ্টায় চলমান থাকবে।

টিম ওয়ার্ক শেষে স্বপ্নের সোনারগাঁ এর সমাজকর্মীরা

অন্য একজন সমাজকর্মী বলেন, সোনারগাঁয়ের সর্ববৃহৎ অনলাইন গ্রুপ স্বপ্নের সোনারগাঁ সর্বদা মানুষের সেবায় নিবেদিত, সমাজের উন্নয়নে স্বপ্নের সোনারগাঁয়ের সমাজসেবীরা বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রক্তদানে মানুষকে আরোও উৎসাহ দিতে এবং বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়ে কর্মসূচি সারা সোনারগাঁ ব্যাপী চলছে, এধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।