নারায়ণগঞ্জে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন সম্পন্ন

মোঃ নাহিদঃ

মানবতার সেবায় সদা জাগ্রত সিআরআই ও ইয়ং বাংলা প্রদত্ত সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদানের জন্য জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড ২০১৮ প্রাপ্ত স্বপ্নযাত্রী ফাউন্ডেশন নারায়ণগঞ্জ শাখার উদ্যোগে স্বল্প আয়ের মানুষকে সেবা দেয়ার লক্ষ্যে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং গত ১৯/১০/২০১৯ইং তারিখ রোজ শনিবার নারায়নগঞ্জ সদরের রিভারভিউ কমপ্লেক্স এর দ্বিতীয় তলায় সম্পন্ন হয়। উক্ত ক্যাম্পিং এর শুভ উদ্ভোধন করেন রিভার ভিউ কমপ্লেক্স ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক- কুতুব উদ্দিন আহাম্মদ। অতিথি হিসাবে সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান এবং ১৩,১৪ ও ১৫নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর শারমিন আক্তার (বিন্নি) উপস্থিত হয়ে প্রচন্ড গরম উপেক্ষা করে দীর্ঘ সময় উপস্থিত থেকে মানবতার কাজে নিজেদেরকে জড়িত করতে সকলকে উৎসাহিত করেন।

 

অতিথিরা এমন মহতী আয়োজনের জন্য সাধুবাদ জানিয়ে মন্তব্য করেন, এই ধরনের মহতি উদ্যোগ যাতে চলমান থাকে এবং সবসময় মানবতার সেবায় সর্বাত্নক সহযোগিতার আশ্বাস দেন। স্বপ্নযাত্রী ফাউন্ডেশন-নারায়ণগঞ্জ শাখার সভাপতি সাঈদ সেলিম আশাবাদ ব্যক্ত করেন, নারায়ণগঞ্জ জেলার একটি মানুষও যাহাতে ব্লাড গ্রুপ সম্পর্কে অপরিচিত না থাকে এবং রক্তের অভাবে যেন একটি রোগীও কষ্ট না পায়, সেই উদ্যোগে স্বপ্নযাত্রীর মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

 

দিনব্যাপী ব্লাড গ্রুপিং কার্যক্রমে স্বপ্নযাত্রী ফাউন্ডেশন নারায়ণগঞ্জ শাখার সাথে কারিগরী সহায়তা ছিলেন-সিহাব, হেফাজ,রায়হান রাব্বি, মিষ্টি, ঐশী, আঁখি, মাছুদ, সীমান্ত, শুভ, সাখাওয়াত সেলিম, সাদেক, তমা রানী দাস। সেচ্ছাসেবী হিসাবে সুদূঢ় চট্টগ্রাম থেকে শিহাব,হেফাজ উদ্দিন, আজিজ খান, ফয়সাল, মঈন, স্বপ্নযাত্রী নারায়ণগঞ্জ থেকে ঈমন, জসিম,খালিদ, ইন্দ্রজিত, লিমন, সিদ্দিক, শফিউদ্দিন, রাহাত, মিশাদ, নাহিদ, আকাশ, নোমান ও রবিন!

আনসার ভিডিপি থেকে- রাজু, সাগর, হুমায়ন, পান্না, তাওলাদ, মুন, রাশেদ, এসআই বাবু, অভি, মোস্তফা, কামরুল, ভাবনা, আনোয়ার, মীম, জেরিন, আতিক, ফাহিম,

জালিকুড়ি থেকে অপু রায়হান

,মেহেদী

নারায়নগন্জ ব্লাড ডোনেশন গ্রুপ থেকে অর্ণব, আলামীন, তুরাগ!

মুক্ততরী থেকে জয়দত্ত সহ আরও অনেক মানবিক সংগঠনের সদস্যগন উপস্থিত ছিলেন।

 

নারায়ণগঞ্জ সহ বাংলাদেশে বিভিন্ন প্রান্তের মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটি, স্বপ্নযাত্রী চট্টগ্রাম মহানগর, স্বপ্নযাত্রী আনোয়ারা, মুন্সিগঞ্জ রক্তদান সংস্থা, মুন্সিগঞ্জ আদর্শ রক্তদান সংস্থা, ব্লাড ডোনার্স এসোসিয়েশন-বগুড়া, প্রদীপ শিখা কুমিল্লা, নারায়ণগঞ্জ আনসার ভিডিপি, নারায়ণগঞ্জ ব্লাড ডোনেশন গ্রুপ, জালকুড়িয়ান ব্লাড ডোনার্স গ্রুপ, স্মাইল নারায়ণগঞ্জ, সিমানা ছায়া নারায়ণগঞ্জ, মমতাময় নারাণগঞ্জ প্যালেটিভ কেয়ার, রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা সিটি, নারায়ণগঞ্জ ফ্রেন্ডস ক্লাব, সবুজ সামাজিক সংগঠন, মুক্ততরীসহ সামাজিক ও মানবিক সংগঠনসমূহ উপস্থিত ছিলেন।

 

সকাল ১০:০০ টা থেকে বিকাল ৫:০০ টা পর্যন্ত বিরামহীনভাবে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পরিচালিত হয় । উক্ত ক্যাম্পিং এ প্রায় ১১০০ জন মেহনতি মানুষকে নিজেদের রক্তের গ্রুপ জানাতে সক্ষম হন বলে জানান স্বপ্নযাত্রী নারায়নগঞ্জ শাখার সাধারন সম্পাদক শফিউদ্দীন শফু। উপস্থিত সকল স্বেচ্ছাসেবক ও সংগঠনকে ধন্যবাদ জানান ব্লাড ক্যাস্পেইন আয়োজক কমিটির আহবায়ক এবং স্বপ্নযাত্রী নারায়নগঞ্জের অর্থ সম্পাদক আলাউল খালিদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।