বাঁচতে চায় সামিয়া, বিত্তবানদের এগিয়ে আসার আহবান পরিবারের

সুমনা আক্তার (কেএনজিসি প্রতিনিধি)

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া রহমান (১৯) লিমপোয়া ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । আর্থিক সংকট বাঁধা হয়ে দাঁড়িয়েছে সামিয়ার চিকিৎসায়। ফলে চিকিৎসা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

সামিয়ার মা রেহানা বলেন, তিন সন্তান নিয়ে ভালভাবেই জীবন পার করছিলাম। দুই বছর পূর্বে হঠাৎ করে সামিয়া অসুস্থ হয়ে গেলে তাকে মিডফোর্ড হাসপাতালে ভর্তি করায়। সেখানে কয়েকদিন চিকিৎসা নেওয়ার পরে ডাক্তারা তাকে সুস্থ ঘোষণা করে দেয়। তখন ওকে (সামিয়া) বাড়িতে নিয়ে আসি। গত নভেম্বর মাসে হঠাৎ করে সামিয়ার মুখ ফুলে গেলে তাকে আবার হাসপাতালে ভর্তি করানো হয়। তারপর পরীক্ষা নিরীক্ষার পরে জানতে পারি ওর ব্লাড ক্যান্সার হয়েছে। তবে ডাক্তারের সাথে যোগাযোগ করলে ডাক্তারা বলেন এই ক্যান্সার নিরাময়যোগ্য। তাঁর চিকিৎসার জন্য ১৫-২০ লক্ষ টাকা প্রয়োজন। কান্নাভেজা স্বরে সামিয়ার মা আরো বলেন, বাবারে এতো টাকাতো আমাদের পক্ষে যোগাড় করা সম্ভব নয়। আমার একমাত্র মেয়েকে আমি বুঝি টাকার অভাবে হারিয়ে পেলবো? আপনাদের সকলের কাছে আমি আমার মেয়ের জীবন বিক্ষা চাইছি।

এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক জনাব, কল্যাণী ব্যাণার্জী বলেন, সামিয়ার বিষয়ে আমরা ইতিমধ্যে অবগত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। ডিপার্টমেন্ট এবং কলেজ প্রশাসন থেকে আমার আমাদের সর্বোচ্চটুকু সহযোগিতা করবো। এছাড়াও ব্যক্তিগত ভাবে তিনি সামিয়ার পরিবারকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, বর্তমানে সামিয়া ভারতের খ্রিস্টান মেডিকেল হাসপাতালে ( বেল্লোর) চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।। সামিয়া যেনো টাকার কাছে হেরে না যাই এই অনুরোধ সকলের প্রতি। তাই সকলে সামিয়ার চিকিৎসার জন্য এগিয়ে আসুন। যোগাযোগ : বিকাশ ০১৯৫৫-৩৩২৯৪১ (বোন) . নগদ ০১৯৫১-১৯০১২২ (মা) . ব্যাংক একাউন্ট: FIROJ AHMMED PATWARY (ভাই) A/C No: 20502180202367907 ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।