সোনারগাঁয়ে ৩৪ লাশ দাফন করা করোনাযোদ্ধা সানাউল্লাহ বেপারী নিজেই করোনা আক্রান্ত

পলাশ শিকদারঃ আমরা করোনা যোদ্ধা সেচ্চাসেবী টিমের সোনারগাঁ উপজেলার টিম লিডার ও যুব উন্নয়ন সংস্থা মামরকপুর এর সভাপতি মুহাঃ সানাউল্লাহ বেপারী করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের মামরকপুর গ্রামের নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। শনিবার (৩ এপ্রিল) বিষয়টি সকালবিডি টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন তিনি নিজেই।

গেলো বছরের মার্চ মাস থেকে দেশে করোনা ভাইরাস এর সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পর থেকেই তিনি সোনারগাঁ উপজেলার বিভিন্ন প্রত্যন্ত এলাকায় জীবনের উপর ঝুঁকি নিয়ে করোনা মোকাবেলা ও প্রতিরোধের জন্য দিন রাত কাজ করে গেছেন। তিনি এখন সকলের কাছে করোনা যোদ্ধা হিসেবেই পরিচিত। গত কয়েক দিন ধরে তার শ্বাস কষ্ট, জ্বর, শরীর ব্যথাসহ করোনার বিভিন্ন উপসর্গ দেখা দেয়। গত বুধবার (৩১) মার্চ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকদের পরামর্শ নিয়ে করোনার নমুনা পরীক্ষা দেন। শুক্রবার বিকেলে করোনা পরীক্ষার নমুনায় ফলাফল পজেটিভ আসে। করোনার নমুনা পরীক্ষার আগে থেকেই তিনি নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

এ ব্যাপারে মুহা. সানাউল্লাহ বেপারী সকালবিডি টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আমার টেলিফোন ২৪ ঘন্টা খোলা আছে। যেকোনো প্রয়োজনে আমাকে জানালে আমাদের টিম মেম্বাররা এমপি মহোদয় এর পক্ষ থেজে আপনাদের সমস্যা সমাধানে সচেষ্ট হবে, ইনশাআল্লাহ।’ করোনার ফলাফল পজেটিভ আসলেও তিনি মানসিকভাবে সুস্থ আছেন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকেই করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া ব্যক্তিদের দাফন ও সৎকার কাজে স্বেচ্ছায় এগিয়ে এসে নারায়ণগঞ্জের বিভিন্ন গণমাধ্যমে সংবাদের শিরোনাম হয়ে ব্যাপক আলোচনায় আসেন সোনারগাঁয়ের এই সেচ্ছাসেবক।

যে অবস্থার সময় করোনার হটস্পট হিসেবে চিহ্নিত জেলা নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একের পর এক করোনার উপসর্গ নিয়ে মানুষ মারা যাচ্ছিলেন, সে সময় আত্মীয়-স্বজন বা এলাকাবাসী কেউ এগিয়ে না আসায় তাদের লাশ দাফন ও দাহ করতে নারায়ণগঞ্জ ৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকার সার্বিক সহযোগীতায় কোভিড নাইন্টিন মোকাবেলায় গড়ে তোলেন আমরা করোনা যোদ্ধা সেচ্ছাসেবী টিম নামে প্রায় শতাধিক সদস্যের একটি স্বেচ্ছাসেবক দল।

উল্লেখ্য, এখন পর্যন্ত ৩৪ টি করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া লাশ দাফন করেন সানাউল্লাহ বেপারীর নেতৃত্বাধীন আমরা করোনা যোদ্ধা সেচ্ছাসেবী টিম। এছাড়াও ৩টি বেওয়ারিশ লাশও দাফন করেন তারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।