অজ্ঞাত লাশের পরিচয় মিলেছে; হত্যাকারী বন্ধুরা

রয়েল হাসান
বিভাগীয় প্রতিনিধি, রংপুর:

আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে দিনাজপুর সদর উপজেলার নয়নপুরে ধানক্ষেত থেকে অজ্ঞাত লাশ উদ্ধারের কয়েক ঘণ্টার মধ্যেই লাশের পরিচয় এবং হত্যার নেপথ্যের নাটকীয় কাহিনী উদঘাটন করেছে কোতোয়ালি থানা পুলিশ।

নারী ঘটিত এই হত্যাকাণ্ডের ঘটনায় হত্যার শিকার যুবক আরিফুল ইসলাম (২৫) সদর উপজেলার পুলহাট রূপম মিল এলাকার ওহাব উদ্দিনের ছেলে।

এ বিষয়ে কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ জানান, নয়নপুর এলাকায় ফসলি জমিতে এক যুবকের লাশ পড়ে থাকার খবর পেয়ে সকাল ৮টায় অজ্ঞাত পরিচয় হিসেবে আরিফুল ইসলামের লাশ উদ্ধার করেন তারা। তার আগেই আরিফুলের প্রেমিকা রেশমা আক্তার (২২) কে বাঙ্গীবেচার ঘাট নামক স্থানের হিজড়া (মানব পল্লী ) পল্লী থেকে উদ্ধার করে পুলিশ।

পরে পুলিশ জানতে পারেন ওই প্রেমিকার বাড়ী ঘোড়াঘাট উপজেলার কালিতলা এলাকায়। গত বুধবার রাতে দিনাজপুর শহরের রামনগরের মানিকপীর নামক এলাকায় একটি বাড়ীতে আমোদ ফুর্তির আয়োজন করছিল আরিফুল এবং তার ৪বন্ধু। এসময় সেখানে হাজির পাঁচ বন্ধু সাথে ফেনসিডিল এবং জুস পান করে একসময় অচেতন হয়ে পড়ে আরিফ।
পরবর্তীতে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার নাম করে মোটর সাইকেলেসহ লাপাত্তা হয়ে যায় তার দুই বন্ধু। অন্যদিকে তার প্রেমিকা রেশমা আক্তার সিফাকে নিজ হেফাজতে নিতে মৃদু সংঘর্ষে জড়িয়ে পড়ে অন্য তিন বন্ধু।

উদ্ভুত পরিস্থিতিতে মধ্যরাতে রেশমা কে হিজড়া পল্লীতে একজন হিজড়ার আশ্রয়ে তুলে দিতে বাধ্য হন আরিফুলের ওই তিন বন্ধু। খবর পেয়ে ভোরে রেশমাকে উদ্ধার করে কোতয়ালী থানা পুলিশ।

এরই মধ্যে সকালে নয়নপুর এলাকার ধান ক্ষেতে অজ্ঞাত যুবকের মৃতদেহ পড়ে থাকার খবর পায় কোতোয়ালি থানা পুলিশ। লাশের শারিরিক এবং পোষাকের বিবরনের তথ্য মিলিয়ে অজ্ঞাত লাশের পরিচয় নিশ্চিত হন তারা।

হত্যার নেপথ্যের পুরো কারন উৎঘাটনের পাশাপাশি লুৎফর রহমান এবং বিপ্লব ডন নামে দুই বন্ধুকে গ্রেপ্তার করেন তারা। এছাড়াও জিজ্ঞাবাদের জন্য শাওন নামে আরেক বন্ধুকে আটক করেছে পুলিশ।
এসময় ঘটনাস্থল মানিকপীরের ওই বাড়ী তল্লাসি করে আরিফের প্যান্ট এবং জুতাসহ অন্যান্য আলামত উদ্ধার করে পুলিশ।

দুপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মর্গে লাশের ময়না তদন্ত করা হয়েছে হয় বলে জানান কোতোয়ালি থানা পুলিশের তদন্ত অফিসার।

এব্যাপারে নিহত আরিফুলের পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা জানান মামলার প্রস্তুতি নিচ্ছি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!