একই এলাকার ছয়টি বাড়িতে সিদ্ কেটে চুরি, চোর ধরে পুলিশে দিল গ্রামবাসী

আশিকুজ্জামান মিজান, ময়মনসিংহ প্রতিনিধিঃ প্রায়ই এলাকার বিভিন্ন বাড়িতে সিদ্ কেটে চুরি ঘটনা ঘটছিল।

বিষয়টি নিয়ে আতংকে ছিল সাধারণ মানুষ। চোর ধরতে না পারায় প্রশাসনকে কোন অভিযোগ করতে পারছিল না তারা।
এমন আতংকের মধ্যে গতরাতে পাশাপাশি গ্রামের ছয়টি বাড়িতে সিদ্ কেটে চুরি করেছে একটি সংঘবদ্ধ চোর চক্র।

৯ জুলাই দিবাগত রাতে ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নে।

এই ইউনিয়নের নামাপাড়া গ্রামের শহীদ মিয়া, সোহেল মিয়া, ইসলাম উদ্দিনের তিনটি ঘর। লোহিতপুর গ্রামের খাইরুল ইসলামের একট ঘর ও হাটশিরা গ্রামের আঃ রশিদ, নিজামুদ্দিনের ঘরে চুরির ঘটনা ঘটে ।

রাতে চোর ধরতে না পারলেও চুরি করে থাকতে পারে এমন সন্দেহে ১০ জুলাই রবিবার দুপুরের দিকে স্থানীয় জনতা নিজ বাড়ি থেকে আটক করে বীরকামাটখালী গ্রামের মৃত মোশাররফের পুত্র রাকিব মিয়া (১৮) কে। আটকের পর জিজ্ঞেসাবাদে সে স্বীকার করে সব গুলো ঘটনা সাথে সে প্রত্যক্ষ পরোক্ষভাবে জড়িত। এসব ঘটনার সাথে জড়িত বিভিন্ন এলাকার ইলিয়াস, অন্তর, জহির সহ বেশ কয়েকজনের নাম প্রকাশ করে।

ভুক্তভোগী শহিদ মিয়া জানান,এই চক্রটি দীর্ঘদিন ধরে চুরি করে আসছে। ঘর থেকে অলংকার, যেকোন ধরনের মোবাইল, দামী কাপড়, নগদ টাকা সব কিছুই এরা চুরি করে।

স্থানীয় ইউপি সদস্য ইলিয়াস কাঞ্চন জানান,এই এলাকার অর্ধশতাধিক ঘরে অল্প কিছু দিনের মধ্যে সিদ্ কেটে ঘরের দরজা খোলে চুরির ঘটনা ঘটেছে। রাকিব নামের এই ছেলেটি এর আগেও এসব ঘটনা ঘটিয়েছে। তাকে ভালো হয়ে যাওয়ার সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু ভালো হয়নি। আজ জনতা আটক করে গণধোলাইয়ের চেষ্টা করেছিল আমি উদ্ধার করে থানায় সোপর্দ করেছি।

এবিষয়ে নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ জানান, জনতা একটা ছেলেকে আটক করে থানায় দিয়েছে। তথ্য যাচাই বাঁচাই করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!