জামপুর মাঝেরচরে মাদক ব্যাবসায়ীদের হামলা ভাংচুর লুটপাট আহত-২

সকালবিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামপুর ইউনিয়নে দাবিকৃত চাঁদা না দেওয়া ও মাদক ব্যবসায় বাঁধা দেওয়ায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাটে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে মাদক ব্যবসায়ীরা। হামলাকারীরা জাকির হোসেন ও শাহিন নামের দুই ব্যক্তি পিটিয়ে মারাত্মক আহত করে।

গতকাল (১৬ আগষ্ট, রোজ- মঙ্গলবার) রাত ৯ টার দিকে উপজেলার জামপুর ইউনিয়নের মাঝেরচর সিএনজি স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তালতলা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় মঙ্গলবার রাতে সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, জামপুর ইউনিয়নের পাকুন্ডা নামাপাড়া এলাকার সুরুজ মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী আলী হোসেন, মুন্দিরপুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে সোহেল, একই গ্রামের আবুর সন্ত্রাসী ছেলে হুমায়নসহ একটি চক্র দীর্ঘদিন ধরে এলাকা মাদক ব্যবসা পরিচালনা, চাঁদাবাজীসহ নানা অপকর্ম করে আসছিল। গত কয়েকদিন আগে জাকির হোসেন ও শাহিন তাদের মাদক ব্যবসায় বাঁধা প্রদান করে।

এছাড়া মাঝেরচর এলাকায় শপিং কমপ্লেক্সের মালিক স্থানীয় আওয়ামীলীগ নেতা হাজী রাসেল আহমেদ খোকনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত চাঁদা না দেওয়া ও মাদক ব্যবসায়ে বাঁধা দেওয়ায় মঙ্গলবার রাত ৯ টার দিকে মাঝেরচর শপিং কমপ্লেক্সের অফিস কক্ষে হামলা চালায়। হামলাকারীরা শপিং কমপ্লেক্সের কেয়ারটেকার জাকির হোসেন ও শাহিনে এলোপাতাড়ি পিটিয়ে মারাত্মকভাবে আহত করে শপিং কমপ্লেক্সের অফিস কক্ষে থাকা আসবাবপত্র ভাংচুর করে। এসময় অফিস কক্ষে ড্রয়ারে থাকা মার্কেটের দোকান বিক্রির নগদ ২০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। হামলাকারীরা শপিং কমপ্লেক্সের আসে পাশের আরো কয়েকটি দোকান ভাংচুরও করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী আহত অবস্থায় জাকির হোসেন ও শাহিনকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় মাঝেরচর শপিং কমপ্লেক্সের মালিক ও স্থানীয় আওয়ামীলীগ নেতা হাজী রাসেল আহমেদ খোকনবাদী হয়ে মঙ্গলবার রাতেই তালতলা তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেন।

শপিং কমপ্লেক্সের মালিক স্থানীয় আওয়ামীলীগ নেতা হাজী রাসেল আহমেদ খোকন জানান, হামলাকারীরা এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজ। তারা এলাকায় নানা অপকর্ম করে বেড়ায়। তারা আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এছাড়া আমার মার্কেটের ২ জন কেয়ারটেকার তাদের মাদক ব্যবসা কাজে বাধা দেয়। তারা চাঁদা না দেয়ায় আমার অফিস কক্ষে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর করে আমার ২ কেয়ারটেকারকে মারধর করে। এ ঘটনার খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ও পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করছে।

স্থানীয় জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হুমায়ন কবির ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, আলী হোসেনসহ সন্ত্রাসী চক্রটি মাদক ব্যবসায়ী। এদের এখানে বহিরাগত অশালীন যুবকদের সন্দিহান যাতায়াত রয়েছে প্রতিনিয়ত। এরা গত সোমবার স্থানীয় মালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শোকসভায় মিছিল যাওয়ার পথে মিছিলকারীদের গাড়ী চাপা দেয়ার চেষ্টা করছিল।
তালতলা বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন রব্বানী ঘটনার সততা স্বীকার করে বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!