টাঙ্গাইলে চাঁদা দিতে অস্বীকারে শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত সাংবাদিক গ্রেফতার

মোহাম্মদ কবির, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে চাঁদা দিতে অস্বীকার করায় শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করেছে কথিত এক সাংবাদিক। এ ঘটনায় ওই শিক্ষা কর্মকর্তা বাদি হয়ে নাগরপুর থানায় চাঁদা বাজি সংক্রান্ত অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযুক্ত মো. আজিজুল হক বাবুকে আটক করে। অভিযুক্ত আজিজুল হক উপজেলা সদর বাবনা পাড়া গ্রামের মো. সুজায়েদ হোসেনের ছেলে। গতকাল বৃহস্পতিবার সন্ধায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সরকার আব্দুল্লাহ আল মামুন।

নাগরপুর উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মো. ফরহাদ আলী জানান, সম্প্রতি তিনি তার কর্মস্থল নাগরপুরে বাড়ি নির্মাণ করেন। বাড়ি করার কারনে আজিজুল হক বাবু দৈনিক আমার সংবাদ পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে তার কাছে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বিকার করলে সে তাকে বিভিন্ন সময় তার পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের হুমকি দিয়ে আসছিল।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে শিক্ষা কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে যাবার সময় দোতলার সিড়িতে উঠা মাত্রই শিক্ষা কর্মকর্তাকে শারিরীক ভাবে লাঞ্ছিত করে তাকে দেখে নেওয়ার হুমকি দেয় অভিযুক্ত আজিজুল হক বাবু। এ ঘটনায় গোটা শিক্ষক সমাজ সহ উপজেলায় কর্মরত সকল কর্মকর্তার মাঝে চরম ক্ষোভের সৃষ্টি করেছে। পৃথক প্রতিবাদ লিপিতে এ ঘটনার মূল হোতা আজিজুল হক বাবুর দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নাগরপুর অফিসার্স ক্লাব ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি নাগরপুর শাখা।

এ বিষয়ে জানতে চাইলে নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহেদুজ্জামান বলেন, দীর্ঘ দিন ধরে সহকারি শিক্ষা কর্মকর্তা মো. ফরহাদ আলীর কাছে সাংবাদিক পরিচয় দিয়ে বাবু ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে তাকে হয়রানি করে আসছে। চাঁদা না দেওয়ায় অফিস চলাকালিন সময় আমার কমপ্লেক্সে তাকে শারিরীক ভাবে লাঞ্ছিত করে। লাঞ্ছিত করার পুরো ভিডিও ফুটেজ সংরক্ষিত আছে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!