নওগাঁয় দুটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে বিজিবি

মোঃ রাজু ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় মূল্যমান দুটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত দুটি মূর্তি’র মোট ওজন ১৬৬ কেজি, উদ্ধারকৃত দুটি মূর্তিই কষ্টি পাথরের শ্রীকৃষ্ণ মূর্তি।
বুধবার ২২ এপ্রিল দিবাগত রাতে নওগাঁর মান্দা উপজেলার কৃত্তলি গ্রামের ইব্রাহিম মিয়া ও কাদেরের বাড়ির ভিতর থেকে মূর্তি দু’টি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ২২ এপ্রিল নওগাঁ বিজিবি-১৬ ব্যাটালিয়ন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি-১৬, ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামান, নেতৃত্বে মান্দার সহকারী কমিশনার (ভূমি) আবু বক্কর সিদ্দিক ও মান্দা থানার এস আই ফজলে এলাহীর সমন্বয়ে টাস্কফোর্স দল ইব্রাহিম মিয়া ও কাদেরের বাড়িতে পৃথক অভিযান পরিচালনা করেন।

এ সময় ইব্রাহিম মিয়ার বাড়ির ভিতরে রান্না ঘর থেকে ১১০ কেজি এবং কাদেরের বাড়ি থেকে ৫৬ কেজি ওজনের পৃথক দু’টি কষ্টিপাথরের শ্রীকৃষ্ণ মূর্তি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত কষ্টিপাথরের শ্রীকৃষ্ণ মূর্তি দু’টি দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। তাঁর সঙ্গে জড়িত উপজেলার কৃত্তলি গ্রামের তাহের উদ্দিনের ছেলে ইব্রাহিম মিয়া ও মৃত আহাম্মদ আলীর ছেলে কাদের। যদিও আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে মূর্তি পাচারকারীরা পালিয়ে যায় তবে এই ব্যাপারে আইনানুগ পক্রিয়া চলমান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!