গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন বাংলাদেশের ৩ যুবক

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন বাংলাদেশের ৩ যুবক। নেপাল সরকার ও আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের উদ্যোগে কাঠমুন্ডুতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী বিশ্ব যুব সম্মেলনে তিনি গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড বিজয়ী হন।

রোববার দুপুর ১টার দিকে নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনের প্রথম দিন নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুন এ সম্মাননা প্রদান করেন।

নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে ৬২টি দেশের যুব প্রতিনিধি ও কূটনীতিকগণ অংশগ্রহণ করেন। যুব সম্মেলনে নেপালে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, জাতিসংঘ ও সার্কের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সম্ভাবনাময় ৩০ জন তরুণকে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, গ্লোবাল এন্টারপ্রিনিউর অ্যাওয়ার্ড, ইমার্জিং লিডার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সম্মাননা পেয়েছেন মোহাম্মদ আশরাফ আলী, মোহাম্মদ ফেরদাউস রহমান রুমি ও মোঃ জাকির হোসেন।

অ্যাওয়ার্ডজয়ী বলেন, নেপালে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কর্তৃক আয়োজিত গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২১-এর বিজয়ী হতে পারে আমি অত্যন্ত আনন্দিত। তরুণ হিসেবে এ অ্যাওয়ার্ড আমাদের দায়িত্ব আরোও বাড়িয়ে দিছেন । কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সেরা কান্ট্রি অ্যাওয়ার্ড-২০২১ বিজয় বাংলাদেশের জন্য গর্বের। বিষয়টি আমাদের দেশের সেই সকল পরিশ্রমি যুবকদের উৎসর্গ করছি, যারা মনে করে যে, হ্যাঁ, ‘আমরা পারি এবং করব’।

এবারের বিশ্ব যুব সম্মেলনে জলবায়ু রক্ষা, শিক্ষা ও অন্তর্ভুক্তি, যুব থেকে যুব কূটনীতিক, তরুণদের রাজনৈতিক ক্ষেত্রে অংশগ্রহণ, শান্তি রক্ষায় তরুণদের ভূমিকা, উদ্ভাবন, স্টার্টআপ ও উদ্যোক্তা বিষয়ে কয়েকটি সেশনে আলোচনা করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!