বগুড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার গৃহহীন পরিবারের জন্য নির্মিত হচ্ছে ৩০টি বাড়ি

মিজু আহমেদ, বগুড়া প্রতিনিধিঃ আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার এই প্রতিপাদ‍্যের আলোকে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সারাদেশে ৬৫ হাজার ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছেন জমিসহ নতুন বাড়ি।

এর আওতায় বগুড়ার শাজাহানপুর উপজেলায় ৬৭টি ভূমিহীন গহহীন পরিবার পাচ্ছেন ৬৭টি নতুন বাড়ি। ইতিমধ্যে ৩০টি বাড়ির নির্মাণ কাজ সম্পন হয়েছে। এসব বাড়ি ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন।

রবিবার সকাল ১১টায় উপজলা পরিষদ সভা কক্ষে আয়াজিত এক সংবাদ সম্মেলনে উপরোক্ত তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ।

এসময় প্রেস ব্রিফিং-এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

উক্ত সংবাদ সম্মেলনে ইউএনও বলেন, প্রতিটি বাড়ি নির্মাণে খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫শ’ টাকা। নির্মাণ কাজের গুণগত মান নিয়ে যাতে ভবিষ্যতে কোন প্রশ্ন না ওঠে সে জন্য সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে ভূমিহীন গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘরগুলো নির্মাণ করা হয়েছে। এছাড়া উপকারভোগী নির্বাচনেও সরকারি নীতিমালা যথাযথ ভাবে অনুসরণ করা হয়েছে।

তিনি আরও জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনন্দঘন পরিবেশে অসহায় গৃহহীন পরিবারের জন্য ৩য় পর্যায়ের ১ম ধাপে ৩০টি ঘর উপজেলার ডোমুনপুকুর বুদাপাড়ায় এবং ২য় ধাপে আরও ৩৭টি ঘর প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও উপজেলা পরিষদের ব্যক্তিগত অর্থায়নে খরনা নাদুরপুকুরে অসহায় প্রতিবন্ধিকে একটি ঘর এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ছান্নুর ব্যক্তিগত উদ্দ্যোগে মানিকদিপা উত্তরপাড়া গ্রামে ১ লক্ষ ৭১ হাজার টাকা অর্থায়নে আরেকটি ঘরের কাজ সম্পন্ন করা হয়েছে।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহাবুবুর রহমান ভূইয়া, উপজেলায় কর্মরত সাংবাদিকদের মধ্যে হতে শাজাহানপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাজেদুর রহমান সবুজ, শাজাহানপুর প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, সাংবাদিক মেজবাউল আলম, সাইদুজ্জামান তারা, মিলন, মোস্তাকিম, সাহাদৎ হোসেন, আরিফুর রহমান মিঠু, শাহ আলম, মিজানুর রহমান, জাকারিয়া, নাজিরুল ইসলাম,মিজু আহম্মেদ, দুলাল হোসেন, শাহিন আলম, রঙ্জু মিয়া, খাজা রতন, নজরুল ইসলাম বাবু, চন্দন সরকার প্রমূখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!