বরিশালের আগৈলঝাড়ায় তৃতীয় ধাপে ৭১টি পরিবারের মাঝে ঘর ও জমি বিতরণ

জগদীশ মন্ডল | আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় তৃতীয় পর্যায় ভূমি ও গৃহহীন ৭১টি পরিবারের মাঝে ঘর ও জমি বিতরণ করা হয়েছে।

অদ্য (২১শে জুলাই, রোজ- বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে গৃহ ও ভূমিহীনদের জন্য নির্মিত তৃতীয় পর্যায়ের ঘর ও জমি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এরপর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উপজেলার ৫টি ইউনিয়নের ৭১টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, গৃহনির্মাণ প্রকল্প টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, গৃহনির্মাণ বাস্তবায়ন প্রকল্পের সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশরাফ হোসেন, ইউপি চেয়ারম্যান বিপুল দাস, ইলিয়াস তালুকদারসহ প্রমুখ।

উপজেলার ৫টি ইউনিয়নে ১৪৭টি গৃহ ও ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত দুই কক্ষ বিশিষ্ট পাকা বসত ঘর, বারান্দা, বাথরুম, নলকুপ ও রান্নাঘরসহ সকল ধরনের সুযোগ-সুবিধা নিয়ে এই প্রকল্পের বাড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাসের সুযোগ পেয়েছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশারফ হোসেন জানান, আগৈলঝাড়া উপজেলায় ‘ভূমিহীন ও গৃহহীনদের প্রণয়ন করা তালিকায় মোট ১৪৭ পরিবারের নাম রয়েছে।

আজ ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে তালিকার সবাই নিজেদের বসবাসের জন্য পাকা ঘরের মালিক হয়েছেন। প্রথম পর্যায়ে ৩৬টি পরিবারের ঘর নির্মাণ করে তাদের কাছে ওই সকল ঘরের দলিল ও ঘর হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্যায় ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার তৃতীয় পর্যায়ে ৭১টি পরিবারের মাঝে ঘর ও জমি হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!