সোনারগাঁয়ে জনসেবা ফাউন্ডেশনের উদ্যােগে ৩ দিনের মধ্যে ঘর পেলেন নুর মোহাম্মদ

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে জনসেবা ফাউন্ডেশনের উদ্যােগে নতুন ঘর পেলেন বেলাব এলাকায় ৬৫ বছরের বৃদ্ধ নুর মোহাম্মদ। জানা যায় গত ২দুই বছর ধরে জামপুর ইউনিয়নে ২ নং ওয়ার্ডের বেলাব এলাকায় বৃদ্ধ নুর মোহাম্মদ ৫ সন্তান নিয়ে একটি ভাঙা টিনের ঘরে বসবাস করে আসছে।

ঘরের চাল ও ভেড়া একেবারে ভেঙে যায় যা বসবাস অনুপোযােগী হয়ে পরে। এরপর তারা একটি মসজিদের বাড়ান্দায় গিয়ে বসবাস করে, এ অবস্থা দেখে জামপুর ইউনিয়নের জনসেবা ফাউন্ডেশন তাদের পাশে এসে দাড়ায় এবং ঘর নির্মান করার প্রতিশ্রুতি দেওয়ার পর পুরেনো ঘরটি ভেঙ্গে দিয়ে, ৭০ হাজার ব্যায়ে ৩ দিনের মধ্যে একটি নতুন ঘর উপহার দেন।

জনসেবা ফাউন্ডেশনের সভাপতি উজ্জল ভুঁইয়া শুক্রবার সকালে সেই ঘরটি পরিদর্শন করেন ও সাথে তাদের জন্য এক মাসের খাদ্য সামগ্রী ও ইফতার সামগ্রী তাদের হাতে তুলে দেন। সাথে একটি ছাগল উপহার দেন যাতে করে তারা এটা দিয়ে কিছুটা ঘুরে দাড়াতে পারে।

এ সময় জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদ্দৌলা উজ্জ্বল ভুঁইয়া জানায়। গত কয়েক দিন যাবৎ ফেসবুকে ভাইরাল হয় জামপুর ইউনিয়নে বেলাব এলাকায় বৃদ্ধ নুর মোহাম্মদ তার ৫ সন্তান নিয়ে অভাবে দিন কাটাচ্ছে এবং তার থাকার ঘরটি ভেঙে গেছে। তারা ঘরটিতে বসবাস করতে পারে না, তারা একটি মসজিদের বারান্দার মধ্যে স্ত্রী সন্তান নিয়ে থাকেন এ খবর পেয়ে আমি জনসেবা ফাউন্ডেশনের একটি টিম সেখানে পাঠাই এবং তাদের ঘর নির্মান করার প্রতিশ্রুতি দেওয়ার ৩ দিনের মধ্যে ৭০০০০ হাজার টাকা ব্যায়ে একটি নতুন ঘর উপহার দেই।

তিনি আরো বলেন আর এ ঘর নির্মানের পিছনে অবদান রয়েছে সিলেটের লন্ডন প্রবাসী নাছির উদ্দীন নাচ ভাই তার এ অবদানের ফলে আমরা জনসেবা ফাউন্ডেশন আজ তাদের পাশে দায়িয়েছি এবং নুর মোহাম্মদ এর পরিবারকে ১ মাসের খাদ্য সামগ্রী, ইফতার সামগ্রী উপহার দেই। সাথে একটি ছাগল উপহার দেই,
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫০ কেজি চাউল, ৫ কেজি আলু, ৫ কেজি পেয়াজ, ৩ কেজি চিনি, ২ কেজি তেল, ৩ কেজি ডাল, সেমাই, মুড়ি, সাবান, সহ অন্যান খাদ্য সামগ্রী উপহার দেন, এ সময় নুর মোহাম্মদ ও তার পরিবার জানায় আমরা দীর্ঘদিন যাবৎ আমরা একটি ভাঙা টিনের ঘরে বসবাস করেছি। আজ উজ্জ্বল ভুঁইয়ার মাধ্যমে এই নতুন ঘরটি নির্মান করে দেন আর এ ঘরটি পেয়ে আমরা অনেক খুশি ও জনসেবা ফাউন্ডেশনের জন্য দোয়া কামনা করি, জনসেবা ফাউন্ডেশন যেন সাধারণ গরীব মানুষের পাশে সব সময় দাড়াতে পারে।

এ সময় জনসেবা ফাউন্ডেশনের সভাপতি সিরাজুদ্দৌলা উজ্জ্বল ভুঁইয়া সহ অন্যান সদস্যবৃন্দরা ও এলাকার গণ্যমান ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!