সোনারগাঁয়ে মানবিক চেয়ারম্যান জহিরুল হক

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম থেকেই সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হক প্রধানমন্ত্রীর নির্দেশে দুস্থ-অসহায়, গরীব ও কর্মহীন মানুষের পাশে থেকে সাহায্যর হাত বাড়িয়ে দিয়েছেন। সরকারি অনুদানের পাশাপাশি নিজস্ব অর্থায়নের প্রতিদিন খাদ্য সামগ্রী ও নগদ অর্থসহ দুস্থ-অসহায়, গরীব ও কর্মহীনদের সহযোগীতা করে যাচ্ছেন। তার পাশাপাশি করোনার সময় যারা লজ্জায় মানুষের সামনে এসে সাহায্য নিতে পারে না তাদের খোঁজে বের করে বা কেউ যোগাযোগ করলে তাদের বাড়িতে রাতের আঁধারে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। বৃহস্পতিবার সকালে এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর তহবিল থেকে আসা ভিজিএফ এর ৪৫০ টাকা প্রতিজনের জন্য বরাদ্দ দেন সরকার। ৪৫০ টাকার সাথে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের নিজস্ব তহবিল থেকে আরও ৫০ টাকা যোগ করে মোট ৫শত টাকা করে ৯৩০ জনের বরাদ্দ থাকলেও চেয়ারম্যানের নিজস্ব তহবিল থেকে আরও ৫৬ জনের টাকা যোগ করে তিনি ৯৮৬ জন হতদ্ররিদ্রদের মাঝে ৫ শত টাকা করে বিতরণ করেন।

ইউপি চেয়ারম্যান জহিরুল হক জানান, যতদিন বেঁচে থাকি ততদিন যেন মানুষের সেবা করে যেতে পারি। মহামারি করোনার সময় বারদী ইউনিয়ন বাসীর পাশে থেকে সুরক্ষা সামগ্রী বিতরণ ও জনসচেনতা মুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তার পাশাপাশি দুস্থ-অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছি। এ কার্যক্রম সব সময় চলমান থাকবে।

এ সময় উপজেলা সমবায় কর্মকর্তা মোসাঃ আনিসা খাতুন, বারদী ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তুতি কমিটির আহ্বায়ক এ জেড এম নজরুল ইসলাম, বারদী ইউনিয়ন পরিষদের সচিব শফিকুল ইসলাম, ইউপি সদস্যগণ সহ ইউনিয়ন আওয়ামীলীগের সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বারদী বাজারের রিক্্রাসা চালক কবির হোসেন বলেন, চেয়ারম্যা আমাদের করোনার প্রথম থেকে খাদ্য সামগ্রী দিয়ে সব সময় আমাদের পাশে থাকেন। তিনি একজন মানবিক চেয়ারম্যান। তিনি প্রতিদিন পরিষদ কার্যালয়ে বারদী বাসীকে সেবা দিতে বসে থাকেন।

শান্তিরবাজার এলাকার অসহায় বাছিরুন নেছা জানান, আমার ৫০ বছরে এমন দয়াবান চেয়ারম্যান কখনো দেখি নাই। তিনি সব সময় নগদ টাকা ও খাদ্য সামগ্রী দিয়ে আমাদের সহযোগীতা করে যায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!