সোনারগাঁয়ে মায়াদ্বীপের পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ করলেন ইউএনও সাইদুল ইসলাম

সোনারগাঁয়ে মায়াদ্বীপের পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ করলেন ইউএনও সাইদুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকঃ

পরিবেশ রক্ষা ও সবুজের সমারোহে পর্যটক আর্কষণ বাড়াতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের চারদিকে মেঘনা নদী বেষ্ঠিত চরাঞ্চল নুনেরটেক এলাকায় মায়াদ্বীপ নামে পরিচিত চরে প্রায় ৭০০ ফলদ ও বনজ গাছ রোপন করা হয়েছে। আজ ২৭ জুন শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম ২৬টি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনকে সঙ্গে নিয়ে বৃক্ষ রোপন কর্মসূচির আয়োজন করেন।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেকের মায়াদ্বীপ এলাকায় নদী থেকে বালু উত্তোলনের ফলে শত শত বিঘা ফসলী জমি নদী গর্ভে বিলীন হয়ে পরিবেশের ভারসম্য হারিয়ে যাচ্ছে।

নুনেরটেকের মায়াদ্বীপের ইউএনও সাইদুল ইসলামের বৃক্ষরোপণ কর্মসূচী সফল করতে ব্লাড ফর নারায়ণগঞ্জ, স্বপ্নের সোনারগাঁ, বারদী জনকল্যান সংস্থ্যা, সনমান্দী জনকল্যান সংস্থা, পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি, আত্মপ্রকাশ, ব্রাইট সোনারগাঁ, মানবতার ডাক, পিরোজপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠন, বিকশিত সমাজ কল্যান সংস্থ্যা,কাঁচপুর জনকল্যাণ, সোনারগাঁ ব্রাদার্স জোন,আলোকিত বাড়িমজলিশ,পঞ্চমীঘাট পাবলিক লাইব্রেরী সহ ২৬টি সংগঠন অংশগ্রহণ করে।

স্থানীয় নুনেরটেক গ্রামের বাসিন্দা মনির হোসেন ও মতিউর রহমান জানান, আমাদের নুনেরটেকের মায়াদ্বীপ এলাকায় বৃক্ষরোপন করায় পরিবেশের ভারসাম্য রক্ষা ও সোর্ন্দয্য ফিরে আসবে। অবৈধ বালু খেকোদের হাত থেকে মায়াদ্বীপকে রক্ষা করার ক্ষেত্রে ইউএনও স্যারের এই বৃক্ষ রোপন ককর্মসূচী বিশেষ ভুমিকা পালন করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম জানান, নুনেরটেকের চারাঞ্চল মায়াদ্বীপ জায়গাটি সোনারগাঁয়ের অনেক সুন্দর একটি জায়গা। এত সুন্দর একটি জায়গায় বৃক্ষ রোপনের ফলে পথিকরা যেমন ছায়া পাবে অন্যদিকে ভূমিদস্যুদের হাত থেকে এই দ্বীপটি রক্ষা পাবে। মায়াদ্বীপে লাগানো গাছগুলো পরিচর্চা করার জন্য দুজন লোক নিয়োগ করা হবে। আমি চাই সোনারগাঁ উপজেলার মায়াদ্বীপ হবে একটি পর্যটন এলাকা, যেখানে মানুষ অনাবিল আনন্দের জন্য আসবে। এ মহৎ কাজে অংশগ্রহণ করার জন্য সোনারগাঁয়ের ২৬ টি সেচ্ছাসেবী সংগঠনকে আমি ধন্যবাদ জানাচ্ছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!