লিজেন্ডকে বিদায় জানালেন রোনালদো, স্মৃতিচারণা মেসির

শাকিল শিকদার, ক্রিড়া প্রতিবেদকঃ মেক্সিকো বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে দিয়েগো মারাদোনার শতাব্দীর সেরা গোলের সঙ্গে অনেকেই ২০০৭ সালে কোপা দেল রে-র ফাইনালে লিয়ো মেসির গোলের মিল খুঁজে পান। দুটো গোলের হয়তো তুলনাই চলে না। কিন্তু মেসির ক্যারিয়ারের অন্যতম সেরা গোল ছিল ওটা। সেই গোলের পরেই মারাদোনার কক্ষপথের কাছাকাছি চলে গিয়েছিলেন মেসি। দিয়েগোর মৃত্যুর খবর শোনার পরে টুইট করে লিওনেল মেসি লেখেন, ‘আর্জেন্টিনার প্রতিটি মানুষ এবং ফুটবলের জন্য আজ অত্যন্ত দুঃখের দিন। দিয়েগো আমাদের ছেড়ে চলে গিয়েছে। কিন্তু আমাদের ছেড়ে কখনও যাবে না দিয়েগো। কারণ ও চিরন্তন। দিয়েগোর সঙ্গে যে সব সুন্দর মুহূর্ত কাটিয়েছি, তা আমার স্মৃতিতেই থাকবে। দিয়েগোর পরিবার ও বন্ধুদের সমবেদনা জানাই’।

২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ হয়ে দক্ষিণ আফ্রিকা গিয়েছিলেন মারাদোনা। মেসিকে আগলে রাখতেন তিনি। মিডিয়ার চাপ নিজেই সামলাতেন। প্রেস কনফারেন্সে গিয়ে প্রতিপক্ষের উপরে নিজেই চাপ তৈরি করে আসতেন মারাদোনা। মেসিকে খোলা মনে খেলার সুযোগ করে দিয়েছিলেন ফুটবলের রাজপুত্র। সে বারের বিশ্বকাপে জার্মানির কাছে হেরে কোচ মারাদোনার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল।

এই প্রজন্মের আরেক গ্রেট ক্রিশ্চিয়ানো রোনাল্ডো টুইট করে লিখেছেন, ‘আজ আমি এক বন্ধুকে বিদায় জানাচ্ছি আর সারা বিশ্ব বিদায় জানাচ্ছে এক চিরকালীন প্রতিভাকে। সর্বকালের সেরা একজনকে। এক অপ্রতিদ্বন্দ্বী জাদুকরকে। বড় তাড়াতাড়ি তাঁকে চলে যেতে হল, কিন্তু এক সীমানাহীন উত্তরাধিকারকে তিনি রেখে গেলেন। তাঁর শূন্যতা কখনও পূরণ হওয়ার নয়। হে শ্রেষ্ঠ, তুমি শান্তি লাভ কর। তোমাকে কখনও ভোলা যাবে না’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!